shono
Advertisement

Breaking News

Morning Wood

ঘুম থেকে উঠেই 'লাঠি'র মতো সোজা পুরুষাঙ্গ! জানেন এটা কেন হয়?

Published By: Akash MisraPosted: 05:01 PM Jun 06, 2024Updated: 05:01 PM Jun 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হ্য়াঁ, পুরুষরা এই বিষয়টা নিয়ে বেশ নাজেহাল। অনেকেই সকালে ঘুম থেকে উঠতে গিয়ে অস্বস্তিতে ভোগেন। কারণ, লাঠির মতো সোজা হয়ে থাকা লিঙ্গ যখন পোশাকের ভিতর থেকে উঁকি মারে, সে অবস্থায় নড়ন-চড়ন বেশ অস্বস্তি। শুধু কী তাই, যদি কারও চোখে পড়ে যায়! কিন্তু উপায় কী? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, পুরুষাঙ্গের সঙ্গে ঘটে যাওয়া এই কাণ্ড, একেবারেই স্বাভাবিক। বরং এটা না হলেই দুশ্চিন্তার বিষয়।

Advertisement

তা এমনটা হয় কেন?

অনেক মহিলারা মনে করেন, সকালে উঠেই পুরুষদের যৌনক্রিয়ার ইচ্ছে জাগে। আর তা মস্তিষ্কে থাকার কারণেই এই লিঙ্গের উত্থান। তবে বিশেষজ্ঞরা কিন্তু অন্য কথাই বলছেন। তাঁদের মতে, এর সঙ্গে সঙ্গমের তেমন কোনও যোগাযোগ নেই।

[আরও পড়ুন: ফোন হারিয়ে দিশাহারা? ব্যক্তিগত ছবি, তথ্যকে সুরক্ষিত রাখবে আপনার ‘বন্ধু’ Google ]

ব্যাপারটা আরও বিশদে বলা যাক বরং। চিকিৎসার ভাষায়, এই লিঙ্গ শক্ত ও দৃঢ় হয়ে যাওয়াকে বলে nocturnal penile tumescence (NPT)। এর নেপথ্যে রয়েছে একাধিক কারণ। প্রচলিত ধারণায়, ঘুমন্ত অবস্থায় যৌন উত্তেজক স্বপ্ন দেখে থাকলে পুরুষাঙ্গ শক্ত ও দৃঢ় হয়ে ওঠে। আবার কারও কারও মতে, বেশি পরিমাণ প্রস্রাব জমলে তা চাপ তৈরি করে বলেই লিঙ্গ শক্ত হয়ে যায়। তবে বিশেষজ্ঞরা বলছেন, এর নেপথ্যে রয়েছে টেস্টোস্টেরোন। ঘুম থেকে ওঠার পরে পুরুষের টেস্টোস্টেরোন ক্ষরণের মাত্রা থাকে সর্বাধিক। দিনের মোট ক্ষরণের প্রায় ২৫%-৫০% এই সময় হয়। আর সেই কারণেই এমন অবস্থা।

তবে শুধুই সকালে নয়। বিশেষজ্ঞরা বলছেন, সারা রাতে ঘুমন্ত পুরুষের অন্তত ৫-৬ বার লিঙ্গ দৃঢ় হয়ে ওঠে। এই দৃঢ় হওয়ার নেপথ্যে সব সময় যৌন চিন্তার হাত থাকে না। আসলে পুরুষাঙ্গ খুবই সংবেদনশীল। কোনও নরম জিনিসের স্পর্শ পেলেই লিঙ্গ দৃঢ় হয়ে যায়।

বিশেষজ্ঞরা আরও বলেন, টেস্টোস্টেরোন ক্ষরণের মাত্রা এই সময় বেশি মাত্রায় থাকায়, এই সময় সঙ্গম করার জন্য একেবারে পারফেক্ট। তাই মর্নিং সেক্সকে যৌন বিশেষজ্ঞরা এগিয়ে রাখেন।

[আরও পড়ুন: ডায়েট করছেন? বৃষ্টিভেজা দিনে চাল ছাড়াই কম ক্যালোরির খিচুড়ি বানান, রইল ভিন্ন রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই দৃঢ় হওয়ার নেপথ্যে সব সময় যৌন চিন্তার হাত থাকে না।
  • অনেকে মহিলারা মনে করেন, সকালে উঠেই পুরুষদের যৌনক্রিয়ার ইচ্ছে জাগে।
Advertisement