shono
Advertisement
Akshaya Tritiya 2024

১০০ বছর বাদে অক্ষয় তৃতীয়ায় শুভযোগ, আচমকাই আসবে টাকা! এই ৫ কাজ অবশ্যই করুন

লক্ষীকে তুষ্ট করতে কী করবেন? জানুন।
Posted: 06:06 PM May 02, 2024Updated: 06:06 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিকে অক্ষয় তৃতীয়া বলা হয়। অক্ষয়ের অর্থ যার কোনও শেষ নেই। অন্যতম শুভ তিথি। চলতি বছর অক্ষয় তৃতীয়ার উৎসব পালিত হবে শুক্রবার, ১০ মে। এটি দেবী লক্ষ্মীর দিন। তাই একে যে কোনও শুভারম্ভের জন্য শুভ দিন বলে মনে করা হয় হিন্দুশাস্ত্রে। একশো বছর বাদে এই তিথিতে একাধিক শুভযোগ সৃষ্টি হবে। যার মধ্যে গজকেশরী যোগ, রবি যোগ-সহ একাধিক শুভযোগ রয়েছে।

Advertisement

অক্ষয় তৃতীয়ায় এই ৫টি কাজ অবশ্যই করুন-

১) এই তিথিতে হলুদ বস্ত্র পরে বিষ্ণু পুজো করা উচিত। বিষ্ণুকে হলুদ ফুল এবং লক্ষ্মীকে গোলাপী ও সাদা ফুল নিবেদন করবেন। এর পর ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে লক্ষ্মী নারায়ণের পুজো করুন।

২) অক্ষয় তৃতীয়ার দিন বিষ্ণু সহস্ত্রনাম ও শ্রীসূক্ত পাঠ করুন। এই তিথিতে পরিবারের সঙ্গে কোনও ধর্মীয় স্থানে যান। এর ফলে জীবনে ধন, পদ, যশ ও প্রতিষ্ঠা লাভ করা যাবে।

৩) অক্ষয় তৃতীয়ার পুজোয় একাক্ষী নারকেল লাল কাপড়ে বেঁধে নিয়ম মেনে তার পুজো করুন। এরপর টাকা রাখার স্থানে বা লকারে এই নারকেল রেখে দিন। ফলে পরিবারে ধন-সম্পত্তি বৃদ্ধি পাবে।

৪) এই তিথিতে পূর্বপুরুষদের উদ্দেশে তর্পণ ও দান করা শুভ। নদীতে স্নানের বিশেষ মাহাত্ম্য রয়েছে এদিন। ফলে পূর্বপুরুষদের আশীর্বাদ পাবেন এবং পিতৃদোষ থেকে মুক্তি সম্ভব।

৫) স্নানের পর দরিদ্র ও অসহায়দের দান করা শুভ। এর প্রভাবে অক্ষয় ফল লাভ করা যায়। এই দিনে যদি কোনও ব্যক্তি ভালো কাজ করেন এবং দানধ্যান করলে তার দ্বিগুণ শুভ ফল পাওয়া যায়। যার প্রভাব অক্ষয় হয়।

শুধু তাই নয়, এই অক্ষয় তৃতীয়ায় তিনটি রাশির জন্য সুবর্ণ সুযোগ।

১) সিংহ রাশির জাতক জাতিকার জন্য খুবই লাভদায়ী হতে চলেছে গজকেশরী রাজযোগ। এই সময়ে কাজ ও ব্যবসায়ে বিপুল লাভ হবে। কেরিয়ারের দিক থেকেও ভালো। পরিবারে সুখ-সমৃদ্ধি আসবে।

২) মেষ রাশির জাতক জাতিকারা হঠাৎ করে কোথাও থেকে টাকা পেতে পারেন। বিদেশে কর্মরতদের বিশেষ সুবিধা হবে। ব্যবসায় কিছু ভালো সুযোগ পাওয়া যাবে। এই সময় ভালো মাত্রায় ধনপ্রাপ্তি হবে। আর আপনার কথার প্রভাব থাকবে।

৩) গজকেশরী রাজযোগের ফলে কর্কট রাশির জাতক জাতিকাদের ভালো সময় শুরু হতে পারে। আপনার আটকে থাকা কাজ এই সময় সম্পন্ন হবে। দেশ-বিদেশে যাত্রা করতে পারবেন। কেরিয়ারের সঙ্গে জড়িত কোনও ভালো সিদ্ধান্ত নিতে পারবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement