shono
Advertisement

করদাতাদের হয়রানি রুখতে আধিকারিকদের নির্দেশ মোদির

করদাতাদের সংখ্যা দ্বিগুন করার উপর জোর দেওয়ার নির্দেশ মোদির The post করদাতাদের হয়রানি রুখতে আধিকারিকদের নির্দেশ মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 12:27 AM Jun 17, 2016Updated: 06:59 PM Jun 16, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করদাতাদের মন থেকে লাঞ্চনার ভয় দূর করতে শুল্ক আধিকারিকদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর মতে, করদাতাদের প্রতি শুল্ক আধিকারিকদের ব্যবহার আরও নরম হওয়া উচিত। পাশাপাশি প্রশাসনের পাঁচ স্তম্ভের উপর জোর দেওয়ার কথা বলেন মোদি। তিনি বলেন, রাজস্ব, দায়িত্ব, সততা, সঠিক তথ্য ও ডিজিটালকরণের উপর জোর দিতে হবে। প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, করদাতাদের সংখ্যা ৫.৪৩ কোটি থেকে বাড়িয়ে ১০ কোটি করতে হবে।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার নয়াদিল্লিতে ‘রাজস্ব জ্ঞান সঙ্গম’-এর উদ্বোধন করার সময় এ কথা বলেন। প্রধানমন্ত্রী ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি, অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জয়ন্ত সিনহা-সহ কেন্দ্রীয় প্রত্যক্ষ কর পর্ষদ তথা সিবিডিটি এবং কেন্দ্রীয় আবগারি ও শুল্ক পর্ষদ তথা সিবিইসি-র আধিকারিকরা। এই সম্মেলনে রাজস্ব আইন ও সরকারের বিভিন্ন নীতির কার্যকর রূপায়ন-সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। সংবাদসংস্থা পিটিআই এই খবর জানিয়েছে।

The post করদাতাদের হয়রানি রুখতে আধিকারিকদের নির্দেশ মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement