shono
Advertisement
RG Kar Doctor Death

দুর্নীতিতে প্রথম অভিযোগ দায়ের, সন্দীপ ঘোষের বিরুদ্ধে টালা থানায় মামলা

শুধু সন্দীপ ঘোষের বিরুদ্ধেই নয়, তাঁর সঙ্গে সেসময়ে হাসপাতালের দায়িত্বে থাকা আরও কয়েকজনের বিরুদ্ধেও দায়ের হয়েছে মামলা।
Published By: Sucheta SenguptaPosted: 02:52 PM Aug 20, 2024Updated: 04:40 PM Aug 20, 2024

অর্ণব আইচ: ক্রমশ চাপ বাড়ছে আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের। এবার তাঁর বিরুদ্ধে দুর্নীতি বিষয়ে মামলা দায়ের হল। টালা থানায় দেবল কুমার ঘোষ নামে এক আইএএস অভিযোগ জানিয়েছেন। তার ভিত্তিতে পুলিশ মামলাও শুরু করেছে বলে খবর। ১২০বি, ৪২০ ধারায় (তদানীন্তন ভারতীয় দণ্ডবিধি)মামলা দায়ের করা হয়েছে। আগেই আর জি করের একাধিক দুর্নীতি নিয়ে তদন্তে সিট (SIT) গঠন করেছিল নবান্ন। তারা একমাসের মধ্যে রিপোর্ট জমা দেবে।

Advertisement

২০২১ সাল থেকে আর জি কর হাসপাতালের (RG Kar Hospital) একাধিক কেলেঙ্কারি সামনে এসেছে। আর্থিক তছরূপ থেকে শুরু করে ওষুধ, মেডিক্যাল সরঞ্জাম নিয়ে কালোবাজারির মতে গুরুতর অভিযোগ উঠেছে। এমনকী অঙ্গ নিয়ে অবৈধ ব্যবসার অভিযোগও শোনা গিয়েছে। ডাক্তার সন্দীপ ঘোষ এখানকার অধ্যক্ষ পদে থাকাকালীনই এধরনের অভিযোগের দীর্ঘ তালিকা তৈরি হয়েছে। সেসবের তদন্তে খোদ স্বরাষ্ট্রদপ্তরের তরফে তৈরি হয়েছে সিট। সোমবার রাতে নবান্ন (Nabanna) থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

[আরও পড়ুন: RG Kar কাণ্ডের জের, চিকিৎসকদের নিরাপত্তায় হাসপাতালগুলিকে একগুচ্ছ নির্দেশিকা স্বাস্থ্য মন্ত্রকের]

এবার আরও চাপে পড়লেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষ। টালা থানায় (Tala PS) শুধু তাঁর বিরুদ্ধেই নয়, তাঁর সঙ্গে সেসময়ে হাসপাতালের দায়িত্বে থাকা আরও কয়েকজনের বিরুদ্ধেও দায়ের হয়েছে মামলা। পুলিশ তদন্ত শুরু করবে। আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার (RG Kar Doctor Death) পরিপ্রেক্ষিতে সন্দীপ ঘোষকে বাঁচানোর চেষ্টা চলছে বলে শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। মামলার তদন্তভার সিবিআইয়ের (CBI) হাতে। সন্দীপ ঘোষকে রোজই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে এবার থানায় মামলা দায়ের হল। ফলে জোড়া চাপে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ।

[আরও পড়ুন: আর জি করে ভাঙচুর চালাল কারা? দ্রুত কিনারা করতে SIT গড়ল কলকাতা পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের।
  • টালা থানায় অভিযোগ দায়ের করলেন এক আইএএস।
Advertisement