shono
Advertisement
Emerging Asia Cup T20 2024

যুব এশিয়া কাপে পাক-বধ ভারতের, রুদ্ধশ্বাস ম্যাচ জিতে 'মধুর প্রতিশোধ' তিলকদের

গতবার এই প্রতিযোগিতার ফাইনালে পাকিস্তানের কাছেই হেরেছিল ভারত।
Published By: Arpan DasPosted: 11:34 PM Oct 19, 2024Updated: 11:50 PM Oct 19, 2024

ভারত এ: ১৮৩/৮ (অভিষেক ৩৫, তিলক ৪৪)
পাকিস্তান শাহিনস: ১৭৬/৭ (আরাফাত ৪১, অংশুল ৩৩/৩)
ভারত এ জয়ী ৭ রানে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যুবদের এশিয়া কাপের পাকিস্তানের বিরুদ্ধে জয় ভারতের। ওমানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় রুদ্ধশ্বাস জয় পেলেন তিলক বর্মারা। পাকিস্তান শাহিনসের বিরুদ্ধে ৭ রানে জয় পেল ভারত এ। ম্যাচের নায়ক তরুণ পেসার অংশুল কাম্বোজ। উল্লেখ্য, গতবার এই প্রতিযোগিতার ফাইনালে পাকিস্তানের কাছেই হেরেছিল ভারত। ফলে এদিন মধুর প্রতিশোধ নিলেন তিলকরা।

এদিন টেস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক তিলক। শুরুতেই ব্যাট হাতে আগুন ছোটান অভিষেক শর্মা ও প্রভসিমরন সিং। অভিষেক করেন ২২ বলে ৩৫, অন্যদিকে প্রভসিমরন করেন ১৯ বলে ৩৬। তার পর রাশ করেন অধিনায়ক তিলক ও নেহাল ওয়াধেরা। প্রথম দিকে একটু সময় নিলেও পরে চার-ছক্কা হাঁকানো শুরু করেন তিলক। তিনি করেন ৪৪ রান। পরের দিকে আর সেভাবে রান না উঠলেও ১১ বলে ১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে যান কেকেআরের ব্যাটার রমনদীপ সিং। ভারতের রান ওঠে ৮ উইকেট হারিয়ে ১৮৩। 

বল হাতে শুরুতেই ধাক্কা দেন অংশুল। পাকিস্তানের অধিনায়ক মহম্মদ হ্যারিসকে দ্বিতীয় বলেই বোল্ড করে দেন তিনি। ওমের ইউসুফও অংশুলের শিকার। কিছুটা চেষ্টা করেছিলেন ইয়াসির খান ও আরাফাত মিনহাস। কিন্তু অংশুলের পাশাপাশি দুরন্ত বল করেন রসিখ সালাম ও নিশান্ত সিন্ধু। সেই তুলনায় বৈভব অরোরা বেশি রান দিয়ে ফেলেন। কিন্তু ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকায় ম্যাচে ফেরার সুযোগ পায়নি পাকিস্তান। তাদের ইনিংস থেমে যায় ১৭৬ রানে। শেষ পর্যন্ত ৭ রানে জেতে ভারত। ৩৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা অংশুল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যুবদের এশিয়া কাপের পাকিস্তানের বিরুদ্ধে জয় ভারতের।
  • ওমানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় রুদ্ধশ্বাস জয় পেলেন তিলক বর্মারা।
  • পাকিস্তান শাহিনসের বিরুদ্ধে ৭ রানে জয় পেল ভারত এ।
Advertisement