shono
Advertisement
RG Kar Hospital

RG Kar কাণ্ড LIVE UPDATE: শনিবার ব্লকে ব্লকে প্রতিবাদ মিছিলের ডাক দিলেন মমতা

রাম-বাম জোট অসত্য প্রচার করছে বলে অভিযোগ তৃণমূল নেত্রীর, সতর্ক করলেন সোশাল মিডিয়া প্রচার নিয়েও।
Published By: Tiyasha SarkarPosted: 09:06 AM Aug 16, 2024Updated: 04:41 PM Aug 16, 2024

আর জি কর কাণ্ডে তোলপাড় গোটা দেশ। প্রতিবাদে ফুঁসছে সবমহল। ইতিমধ্যেই তদন্তভার হাতে পেয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর চাপ বাড়াতে আজ পথে নামছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিনভর একাধিক কর্মসূচি রয়েছে বিজেপির। আজ ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে SUCI। দিনভর কী ঘটছে তার প্রতিমুহূর্তের আপডেট পেতে নজর রাখুন সংবাদ প্রতিদিন ডিজিটালে।

Advertisement

বিকেল ৪.৩২: শনিবার ব্লকে ব্লকে প্রতিবাদ মিছিলের নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো। অভিযোগ তুললেন, এই ঘটনায় প্রচুর অসত্য খবর ছড়াচ্ছে সোশাল মিডিয়ায়। রাম-বাম জোট এর জন্য দায়ী। এসব চক্রান্ত ব্যর্থ করার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিকেল ৪.২৫: ডোরিনা ক্রসিংয়ের সভামঞ্চে শতাব্দী রায়ের স্লোগান - 'বিচার চাই, দোষীদের তাড়াতাড়ি শাস্তি চাই'। গলা মেলালেন সকলে। অংশ নিলেন সাধারণ মানুষও।

বিকেল ৪.০২: আর জি করের সামনে আন্দোলন যে আচমকা হিংসাত্মক হয়ে উঠবে, ভাবতে পারিনি। আমাদের ভাবনায় ভুল ছিল। সাংবাদিক বৈঠকে বললেন পুলিশ কমিশনার।

দুপুর ৩.৪০: আর জি কাণ্ডের প্রতিবাদ, দোষীদের ফাঁসির দাবিতে পথে নামলেন খোদ মুখ্যমন্ত্রী। সঙ্গে দলের সমস্ত মহিলা বিধায়ক, সাংসদ। 

দুপুর ৩.৩৪: সিবিআই তদন্তে আস্থা রাখার আর্জি পুলিশ কমিশনার বিনীত গোয়েলের। দেখালেন ভাঙচুরের দিনের সিসিটিভি ফুটেজ। 

ফাইল ছবি

দুপুর ৩.০৮: তলবে সাড়া দেননি। আদালতে দাবি করেছিলেন, উত্তপ্ত জনতা ঘিরে থাকায় হাজিরা দিতে পারেননি। শুক্রবার দুপুরে হাই কোর্ট থেকে ফেরার পথে মাঝরাস্তা থেকে পাকড়াও আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। নিয়ে যাওয়া হল সিজিও কমপ্লেক্সে।

দুপুর ২.৫০: আর জি কর কাণ্ডের প্রতিবাদ। কর্মবিরতিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা।প্ল্যাকার্ড হাতে ক্যাম্পাসে পড়ুয়ারা।  এদিকে ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার বেড়ে ২৪। 

দুপুর ২.৪০: শুক্রবার দুপুরে ফের আর জি করে গেলেন সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে, তদন্তের স্বার্থে হবে ডিজিটাল ম্যাপিং। 

দুপুর ২.২০: সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন আর জি করের চেস্ট বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ অরুনাভ দত্তচৌধুরী।

দুপুর ২.১৭: সোদপুর ট্রাফিক মোড়ে পথ অবরোধ বিজেপির কর্মী-সমর্থকরা। দোষীদের শাস্তির দাবিতে সুর তুললেন তিনি। ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে সোদপুর ট্রাফিক মোড় জুড়ে। ঘটস্থলে খড়দহ থানার বিশাল পুলিশ বাহিনী।

দুপুর ১.৪৪: নাগেরবাজারেও বিজেপির কর্মসূচিতে অশান্তি। পুলিশের ভূমিকার প্রতিবাদে আদালতে যাওয়ার হুঁশিয়ারি অগ্নিমিত্রা পলের।

দুপুর ১.৩০: শ্যামবাজারে পৌঁছলেন অগ্নিমিত্রা পল, রুদ্রনীল ঘোষ-সহ অন্যান্যরা। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়েছেন তাঁরা। দীর্ঘক্ষণ পুলিশের সঙ্গে বচসা-ধস্তাধস্তি। আটক করা হল রুদ্রনীলকেও।   

দুপুর ১.০৫: শ্যামবাজারে ফের ধরনামঞ্চ বাধার চেষ্টা বিজেপির। পুলিশ বাধা দিতেই রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। মহিলাদের টেনে-হিঁচড়ে পুলিশের ভ্যানে তোলার অভিযোগ। 

বেলা ১২.৪৫: শ্যামবাজারের ধরনা মঞ্চ খুলে দেওয়ার ঘটনায় ক্ষুব্ধ বিজেপি। এভাবে আন্দোলনে স্তব্ধ করা যাবে না, সুর চড়ালেন শমীক ভট্টাচার্য।  

বেলা ১২.১৪: আর জি করে আন্দোলনরতদের উপর হামলার ঘটনায় পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট হাই কোর্ট। রাজ্য প্রশাসনকে ব্যর্থ বলে তোপ প্রধান বিচারপতির। 

বেলা ১২.১০: কোচবিহারে ধর্মঘট ঘিরে দফায় দফায় উত্তেজনা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ধর্মঘটীদের।

সকাল ১১. ৪৭: আর জি কর কাণ্ডের প্রতিবাদ।  মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে শিলিগুড়িতে অবস্থান বিক্ষোভে বিজেপির শংকর ঘোষ।

সকাল ১১.২০: আর জি কর কাণ্ডে উত্তাল বাংলা। নিশানায় আর জি করের পদত্যাগী অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এই পরিস্থিতিতে নিরাপত্তা চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হলেন তিনি। 

সকাল ১১.১০: হাজরা মোড়ে SUCI কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি।  

সকাল ১১.০৫: আর কি কর কাণ্ডের প্রতিবাদে আগেই সোচ্চার হয়েছিলেন তৃণমূলের সুখেন্দুশেখর রায়। এবার নারী নিরাপত্তায় আরও কড়া আইন লাগুর দাবিতে কেন্দ্রকে চিঠি লিখলেন তিনি। এক্স হ্যান্ডেলে নিজেই জানালেন সেকথা।

 

সকাল ১১.০২: শ্যামবাজারে বিজেপির ধরনামঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে।

সকাল ১০.৪০: আর জি কর কাণ্ডের প্রতিবাদে সরব দেশ-বিদেশের চিকিৎসকরা। মুম্বইয়ে পথে ডাক্তাররা।

সকাল ১০.৩০: বারাসতের কলোনি মোড়ে বিক্ষোভে এসইউসিআইয়ের কর্মী-সমর্থকরা। তবে মোটের উপর স্বাভাবিক যান চলাচল। 

ডায়মন্ড হারবার। ছবি: সুরজিৎ দেব।

সকাল ৯.৩৬: ভোর থেকে শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক জায়গায় ওভারহেডের তারে কলাপাতা ফেলার অভিযোগ। রেললাইনে বসে চলছে বিক্ষোভ। যার জেরে ব্যাহত পরিষেবা। ভোগান্তির শিকার যাত্রীরা।

সকাল ৯.০৬: কলকাতার বুকে বিশেষ প্রভাব নেই ধর্মঘটে। স্বাভাবিক বাস-অটো পরিষেবা। 

সকাল ৯.০১: আর জি কর হাসপাতালে আন্দোলনরত চিকিৎসকদের উপর হামলার ঘটনায় গ্রেপ্তার বেড়ে ১৯।  মূলত ভিডিও ও সিসিটিভি ফুটেজ দেখেই গ্রেপ্তার করা হয়েছে। এখনও পর্যন্ত তিনটি মামলা দায়ের হয়েছে। সেগুলো উল্টোডাঙ্গা, টালা ও শ্যামপুকুর থানায়।

সকাল ৮.৫৫: সকাল থেকেই রাস্তায় এসইউসিআই কর্মী-সমর্থকরা। কেশিয়াড়ি, বেলদায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ধর্মঘটীদের।

সকাল ৮.৪০: জলপাইগুড়িতেও বেসরকারি বাস পরিষেবায় ধর্মঘটের প্রভাব। চলছে সরকারি বাস। খোলা স্কুল। একে একে খুলতে শুরু করেছে দোকানপাট। বসেছে বাজার। অপ্রীতিকর ঘটনা এড়াতে টহল দিচ্ছে পুলিশ।

সকাল ৮.২০: আর জি কর কাণ্ডের প্রতিবাদে আজ ১২ ঘণ্টা বনধের ডাক দিয়েছে SUCI। সিউড়ির নেতাজি বাসস্ট্যান্ডে একের পর এক দাঁড়িয়ে বহু বেসরকারি বাস। একাধিক দোকানপাট বন্ধ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement