shono
Advertisement

এভাবেও ফিরে আসা যায়…, ৪৫০ দিন পর কামব্যাক করেই চেনা মেজাজে পন্থ

আবেগে ভাসল গোটা স্টেডিয়াম। উঠে দাঁড়িয়ে স্বাগত জানাল নায়কের প্রত্যাবর্তনকে।
Posted: 05:03 PM Mar 23, 2024Updated: 05:53 PM Mar 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : এই ডানপিটে ছেলেটাকে দেখতেই এতদিন অভ্যস্ত ছিল ক্রিকেটপ্রেমীরা। সেই পরিচিত হাসি, যার মধ্যে লুকিয়ে থাকে চাপা আত্মবিশ্বাস। ৪৫৪ দিন পর ক্রিকেট মাঠে ফিরলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। আবারও আগের মতোই কথা বলে উঠল তাঁর ব্যাট। স্কোরবোর্ডে তাঁর নামের পাশে যত রানই লেখা থাকুক না কেন, ক্রিকেট ভক্তদের হৃদয়ে চিরকাল থেকে যাবে ঋষভের ফিরে আসার এই ইনিংস।

Advertisement

২০২২ সালের ৩০ ডিসেম্বর। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন ঋষভ। তারপর জীবন-মৃত্যুর মধ্যে চলেছে দীর্ঘ লড়াই। শেষ বার তাঁকে ব্যাট হাতে দেখা গিয়েছিল ২০২২-এর ২৫ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে।  অবশেষে ৪৫৪ দিন পর ক্রিকেটের বাইশ গজে ব্যাট হাতে নামলেন ২৬ বছরের ভারতীয় তারকা। আইপিএলে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে টস করতে নেমে আবেগে ভেসে গেলেন ঋষভ। চোখে জলও দেখা গেল। বললেন, “এই সময়টা আমার কাছে খুব আবেগের। আমি শুধু মুহূর্তটা উপভোগ করতে চাই।”

[আরও পড়ুন : ‘জানি না ওকে কেন অধিনায়ক করা হল?’, আইপিএল ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্তে অবাক অশ্বিন]

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। দিল্লি ক্যাপিটালসের হয়ে শুরুটা ভালোই করেছিলেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ জুটি। তাঁদের উইকেট পরার পরেই মাঠে নামেন ঋষভ। গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে স্বাগত জানায় তাঁর অলৌকিক প্রত্যাবর্তনকে। ঋষভও পরিচিত মেজাজেই ব্যাট করা শুরু করেন। দুর্ঘটনার কোনও প্রভাবই তাঁর আগ্রাসী ব্যাটিংয়ে ছাপ ফেলতে পারেনি। রিভার্স সুইপ মেরেছেন, এগিয়ে এসে ছয় মারার চেষ্টাও করেছেন। কিন্তু মাত্র ১৮ রানের মাথায় থেমে যায় তাঁর ইনিংস। সমস্ত সংশয় উড়িয়ে কিপিং করতেও দেখা যায় তাঁকে।

[আরও পড়ুন : ‘মাহিভাই সবসময় পাশে ছিল’, প্রথম ম্যাচ জিতে জানালেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ]

বড় রান করে ফর্মে হয়তো ফিরতে পারলেন না ঋষভ। কিন্তু ক্রিকেট বিশ্বের কাছে উদাহরণ তৈরি করে গেলেন। লড়াই আর সাহসে ভর করে যে ছেলেটা গাব্বায় অস্ট্রেলিয়ার অহংকার ভেঙে দিয়ে এসেছিলেন, আইপিএলের ময়দানে তার চেয়েও বড় লড়াইয়ে জিতে গেলেন ঋষভ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement