shono
Advertisement

‘সেনা নামানো দরকার’, লকডাউন রক্ষায় জরুরি অবস্থা জারির দাবি তুললেন ঋষি কাপুর

অভিনেতার টুইট ঘিরে উত্তাল নেটদুনিয়া। The post ‘সেনা নামানো দরকার’, লকডাউন রক্ষায় জরুরি অবস্থা জারির দাবি তুললেন ঋষি কাপুর appeared first on Sangbad Pratidin.
Posted: 03:11 PM Apr 01, 2020Updated: 06:46 PM Apr 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। অথচ পরিস্থিতির গুরুত্ব না বুঝে কেন্দ্র সরকারের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বের হচ্ছেন এক শ্রেণির মানুষ। তাদের জব্দ করতে এবার দেশে জরুরি অবস্থা প্রয়োজন। সম্প্রতি এমনই দাবি তুলেছেন অভিনেতা ঋষি কাপুর।

Advertisement

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিন লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরনোর ক্ষেত্রে জারি হয়েছে নিষেধাজ্ঞা। কোনও জায়গায় জমায়েত করা যাবে না বলেও জানিয়েছে কেন্দ্র সরকার। কিন্তু কেন্দ্রের সেই নির্দেশকে অমান্য করে বহু জায়গায় এখনও জমায়েত চলছে। প্রয়োজন ছাড়াই বাইরে বের হচ্ছে মানুষ। রোজই তার খবর মিলছে সংবাদমাধ্যমগুলিতে। এমনকী রাস্তার বের হওয়ার ক্ষেত্রে মানুষ যথোপযুক্ত ব্যবস্থা নিচ্ছে না। মাস্ক না পরেই রাস্তায় বের হচ্ছেন অনেকে। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা যখন বাড়ছে, সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মানুষের এভাবে নির্দেশ অমান্য করায় বেজায় চটেছেন ঋষি কাপুর। সম্প্রতি একটি টুইটে অভিনেতা লিখেছেন, “আজ এটা হল। কাজ না জানি আর কী কী হবে। এই কারণেই আমাদের মিলিটারি নামানো উচিত। জরুরি অবস্থা জারি করা উচিত।”

[ আরও পড়ুন: ‘কোথাও ওঁর নাম ছিল না’, বিতর্কে জড়িয়ে রতন কাহারকে সাহায্যের ইচ্ছেপ্রকাশ ব়্যাপার বাদশার ]

কিছুদিন আগে লকডাউনের মধ্যে মদের দোকান খেলা রাখার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন ঋষি কাপুর। ঋষির কথায়, লকডাউনের মধ্যে পুলিশ, চিকিৎসক তথা সাধারণ মানুষদের কিছুটা চাপমুক্ত রাখতেই সরকারি ছাড়পত্র পাওয়া মদের দোকান খোলা উচিত। টুইটারে ঋষি লিখেছেন, “আমায় ভুল বুঝবেন না করে! এই ক’দিন গৃহবন্দি হয়ে অনেকেই অবসাদ, অনিশ্চয়তায় ভুগছেন। পুলিশ, চিকিৎসক, সাধারণ মানুষ, সবারই তো একটু মুক্তির আস্বাদ প্রয়োজন। চোরাভাবে তো মদ বিক্রি চলছেই।” পাশাপাশি তিনি এও জানান যে, মদ বিক্রির ফলে সরকারের ঘরে যে বাড়তি রাজস্ব ঢুকবে, তা এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় কাজে লাগবে।

[ আরও পড়ুন: ‘তুচ্ছ হয়ে গেলাম’, মানবসমাজকে কঠোর সত্যের মুখোমুখি দাঁড় করালেন অনুপম ]

The post ‘সেনা নামানো দরকার’, লকডাউন রক্ষায় জরুরি অবস্থা জারির দাবি তুললেন ঋষি কাপুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement