shono
Advertisement

নতুন রূপে ঋতুপর্ণা, শেখাবেন সুন্দর জীবনের সংজ্ঞা

চিত্রশিল্পী-ভাস্করের যৌথ দর্শনেই উঠে আসবে সুন্দর জীবন৷ The post নতুন রূপে ঋতুপর্ণা, শেখাবেন সুন্দর জীবনের সংজ্ঞা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:08 PM Jun 23, 2019Updated: 02:06 PM Jun 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের সংজ্ঞা লিখতে হলে ঠিক কী লিখবেন? জীবনের কী কোনও রকমফের রয়েছে? ভাল কিংবা মন্দ, মাঝারি… এধরনের অনেক ব্যাখ্যাই হয়তো পাবেন। তবে, দিনের শেষে প্রত্যেকটি মানুষই চায়, তাঁর জীবন সুন্দর হোক। কিংবা গোছানো হোক। ইংরেজিতে আক্ষরিক অর্থে যাতে ‘কেকওয়াক’ বিশেষণটিই প্রযোজ্য৷ তবে, মানুষের চাওয়া-পাওয়া কি আর সবসময়ে পূর্ণ হয়? কিংবা যখন ‘চাওয়া’র সঙ্গে ‘পাওয়া’ মেলে না, উলটো স্রোতে বইতে থাকে জীবনের সব ইচ্ছেগুলো, তখন?

Advertisement

ঠিক এই উত্তরটাই খুঁজছেন পরিচালক রাজু দেবনাথ। তবে, তাঁর নিজস্ব সৃজনশৈলীর মাধ্যমে। যেই ছবিতে তাঁর তুরুপের তাস ঋতুপর্ণা সেনগুপ্ত এবং টোটা রায়চৌধুরি

[আরও পড়ুন: ঝুমুর প্রেম, আজীবন বঞ্চনা সঙ্গে নিয়েই গানের ওপারে লোকশিল্পী বিজয় মাহাতো]

ছবির নাম ‘বিউটিফুল লাইফ’। নিজের জীবনকে সুখী করে তোলার চাবিকাঠি রয়েছে মানুষের কাছেই। কীভাবে? ঠিক সেই ভাবনা নিয়েই পরিচালক রাজু দেবনাথ বুনে ফেলেছেন এক গল্প। চিত্রনাট্য বিন্যাসও তাঁর নিজস্ব। ছবির মূল চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা এবং টোটা। অনেকদিন বাদে বড়পর্দায় জুটি বাঁধছেন তাঁরা। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ছবির শুটিং। লোকেশন- কলকাতা এবং শহরতলি। সম্প্রতি রাসবিহারীর এক আবাসনে চলছিল ছবির শুটিং।

পরিচালক জানান, “প্রতিটি মানুষ চান নিজের জীবন সুন্দর হোক। আর নিজের জীবনকে সুন্দর করে গড়ে তোলার চাবিকাঠি কিন্তু মানুষের হাতেই রয়েছে। সেই ‘বিউটিফুল লাইফে’ পৌঁছানোর হদিশ দেবে এই ছবির গল্প।’’ দুই শিল্পীর প্রেম-ভালবাসা, তাঁদের নিজেদের মতো করে খুঁজে নেওয়া জীবনের সংজ্ঞা – এসবই ‘বিউটিফুল লাইফ’ কাহিনির উপজীব্য।

[আরও পড়ুন: টলিউডে তুঙ্গে গেরুয়া-সবুজ তরজা, নাম না করে বিজেপিকে তোপ অরূপ বিশ্বাসের]

সেরিব্রাল অ্যাট্রোফিতে আক্রান্ত এক রোগীকে নিয়ে এগোবে ‘বিউটিফুল লাইফ’-এর গল্প। রোগীর ভূমিকায় অভিনয় করছেন দেবস্মিতা সেনগুপ্ত। আর সেই রোগীকে ঘিরে গল্পের প্লটে ধীরে ধীরে পরিচয় করানো হয়েছে ছবির অন্যন্য চরিত্রগুলোর সঙ্গে। গল্পে দেখা যাবে এক চিত্রশিল্পী, এক ভাস্কর এবং এক বিজ্ঞানীকে। চিত্রশিল্পীর চরিত্রে রয়েছেন টোটা রায়চৌধুরী, ভাস্করের ভূমিকায় অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।এই ধরনের চরিত্রে প্রথম দেখা যাবে ঋতুপর্ণাকে৷ নিজের চরিত্র নিয়ে অবশ্য আগাগোড়াই পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন অভিনেত্রী। এই ছবিতেও তেমনই একপ্রস্থ ‘এক্সপেরিমেন্ট’৷ দর্শকরা এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখতে পাবেন পরাণ বন্দ্যোপাধ্যায়কে।  সব মিলিয়ে অপেক্ষার পারদ চড়ছে দর্শক মহলে। উল্লেখ্য, হরি বিশ্বনাথনের ছবি ‘বাঁশুরি’-তে বলিউড পরিচালক তথা অভিনেতা অনুরাগ কাশ্যপের বিপরীতে দেখা যাবে ঋতুপর্ণাকে।

The post নতুন রূপে ঋতুপর্ণা, শেখাবেন সুন্দর জীবনের সংজ্ঞা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement