shono
Advertisement

‘লড়াই চালিয়ে যাব’, মানহানি মামলায় জামিন পেয়ে মন্তব্য রাহুলের

গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের পিছনে আরএসএস যোগ আছে বলে মন্তব্য করেছিলেন রাহুল। The post ‘লড়াই চালিয়ে যাব’, মানহানি মামলায় জামিন পেয়ে মন্তব্য রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:52 PM Jul 04, 2019Updated: 12:54 PM Jul 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের সঙ্গে যোগ আছে বিজেপি-আরএসএসের মতাদর্শের। রাহুল গান্ধীর এই মন্তব্যের পরেই মামলা দায়ের হয়েছিল মুম্বইয়ের মাজগাঁও আদালতে। বৃহস্পতিবার সেই মামলার শুনানিতে হাজির হয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করলেন রাহুল গান্ধী। উভয়পক্ষের আইনজীবীর সওয়াল শুনে ১৫ হাজার টাকা সিয়োরিটি বন্ডের বিনিময়ে তাঁকে জামিন দেন বিচারক। প্রাক্তন সাংসদ একনাথ গায়কোয়াড় তাঁর হয়ে এই বন্ড জমা দেন।

Advertisement

[আরও পড়ুন- ‘নকল করে সংসদে ভাষণ দেননি মহুয়া’, তৃণমূল সাংসদের পাশে মার্কিন প্রতিবেদক]

২০১৭ সালের সেপ্টেম্বর মাসে নিজের বাড়ির সামনে খুন করা হয় সাংবাদিক গৌরি লঙ্কেশকে। এরপরই এই ঘটনার সঙ্গে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ-এর যোগ আছে বলে অভিযোগ করেন রাহুল গান্ধী। বলেন, “সংঘের মতাদর্শের বিরুদ্ধে মুখ খুললেই প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে। চাপ দিচ্ছে, খুন করছে।” প্রায় একই ধরনের মন্তব্য করেছিল সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তাঁদের এই মন্তব্যের প্রেক্ষিতে মুম্বইয়ের মাজগাঁও আদালতে মানহানির মামলা দায়ের করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের এক সদস্য ধৃতিমান যোশি।

[আরও পড়ুন- স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর, ই-সিগারেট নিষিদ্ধ করার ভাবনা মোদি সরকারের]

তাঁর অভিযোগ ছিল, গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডের সঙ্গে আরএসএস-এর কোনও যোগসূত্র নেই। রাজনৈতিক ফায়দা তোলার জন্যই এই ঘটনার সঙ্গে সংঘের নাম জড়ানো হচ্ছে। রাহুল ও সীতারামের পাশাপাশি ওই মামলার আবেদনে অভিযুক্ত করা হয়েছিল সোনিয়া গান্ধী এবং সিপিএম পার্টিকেও। কিন্তু, সোনিয়া গান্ধী ও সিপিএম পার্টির নাম খারিজ করে দেয় আদালত। শুধুমাত্র রাহুল গান্ধী ও সীতারাম ইয়েচুরিকে সমন পাঠায়। ফেব্রুয়ারি মাসে আদালতে হাজির হয়ে এই মামলার বিষয়ে নিজেদের বক্তব্যের কথা জানাতে বলে আদালত। কিন্তু, লোকসভা নির্বাচনের জন্য ব্যস্ত থাকায় আদালতের থেকে আরও সময় চান রাহুল ও সীতারাম। তাঁদের সেই আবেদন মঞ্জুর করে জুলাই মাসের ৪ তারিখ ফের হাজিরার দিন ধার্য করেন বিচারক। সেইমতো বৃহস্পতিবার আদালতে হাজির দিয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করলেন রাহুল।

The post ‘লড়াই চালিয়ে যাব’, মানহানি মামলায় জামিন পেয়ে মন্তব্য রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement