shono
Advertisement

লক্ষ্য রাম মন্দিরের জন্য অর্থ সংগ্রহ, দেশের ৫ লক্ষ গ্রামে ঘুরবেন আরএসএস সদস্যরা

১০ কোটিরও বেশি পরিবারের কাছে পৌঁছনোর লক্ষ্য ক্যাডারদের।
Posted: 06:03 PM Jan 07, 2021Updated: 06:03 PM Jan 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির (Ram Temple) নির্মাণের খরচ জোগাড় করতে এবার অনুদান নেওয়া হবে দেশের আমজনতার থেকেও। আরএসএসের (RSS) তরফে এমনটাই জানানো হয়েছে। গত তিনদিন ধরে বিজেপি ও আরএসএসের মধ্যে সমন্বয় কমিটির বৈঠক শেষে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বর্ষীয়ান নেতা কৃষ্ণ গোপাল একথা জানিয়েছেন। প্রসঙ্গত, এর আগে বিশ্ব হিন্দু পরিষদও মন্দির নির্মাণের খরচ তুলতে অনুদান সংগ্রহের পরিকল্পনার কথা জানিয়েছিল।

Advertisement

জানা গিয়েছে, রাম মন্দিরের জন্য অনুদান সংগ্রহের উদ্দেশে দেশের ৫ লক্ষ গ্রামের ১০ কোটি পরিবারের কাছে পৌঁছবে আরএসএস। কৃষ্ণ গোপালের কথায়, ‘‘৫ আগস্ট ভূমিপুজোর পর থেকেই দেশজুড়ে মানুষের ইচ্ছে, অযোধ্যায় গড়ে উঠুক দুর্দান্ত এক মন্দির। সেই লক্ষ্যে এবার আমাদের ক্যাডাররা দেশজুড়ে ৫ লক্ষ গ্রামে যাবেন। আমরা সেখানে ১০ কোটিরও বেশি পরিবারের কাছে পৌঁছব। আশা, সকলের কাছ থেকেই সাহায্য পাব।’’ তিনি জানিয়েছেন, অনুদানের ন্যূনতম অঙ্ক ১০ টাকা। এছাড়াও ১০০ ও ১ হাজার টাকারও কুপন থাকবে। সমৃদ্ধশালী ব্যক্তিরা চাইলে আরও বেশি টাকা অনুদান হিসেবে দিতে পারবেন। সেক্ষেত্রে তাঁদের আলাদা ক্যাশ মেমো দেওয়া হবে।

[আরও পড়ুন: কাল ফের দেশজুড়ে ভ্যাকসিনের মহড়া, আজ সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক কেন্দ্রের]

গত মঙ্গলবার থেকে শুরু হয়েছিল এই বৈঠক। প্রথমদিন সেখানে হাজির ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন বিশ্ব হিন্দু পরিষদের নেতা ও রাম মন্দির ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই। তিনদিনের এই বৈঠকে করোনা ভ্যাকসিনের বিষয়ে আলোচনার পাশাপাশি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন নিয়েও কথা হয়েছে। আলোচনা হয় দিল্লি সীমান্তে চলতে থাকা কৃষক আন্দোলন নিয়েও।

[আরও পড়ুন: অপ্রতিরোধ্য সেনা! বরফে হাঁটু-ডোবা রাস্তা পেরিয়ে অন্তঃসত্ত্বাকে হাসপাতালে পৌঁছে দিলেন জওয়ানরা]

এদিকে, গত মাসেই বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছিল তারা অনুদান সংগ্রহ করবে রাম মন্দির নির্মাণের জন্য। ১৫ জানুয়ারি থেকে অনুদান সংগ্রহের কাজ শুরু করবে তারা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement