shono
Advertisement

‘আমার শয্যাসঙ্গী হও, না হলে…’, গণধর্ষণের হুমকি দিয়ে অন্তঃসত্ত্বা নাবালিকাকে ধর্ষণ রুশ সেনার

পরে আরও এক রুশ সেনা ধর্ষণের হুমকি দিয়েছে, জানিয়েছে নাবালিকা।
Posted: 03:39 PM Apr 28, 2022Updated: 04:27 PM Apr 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’মাস পরেও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) থামার নাম নেই। বরং বাড়ছে ভয়াবহতা। রেহাই পাচ্ছে না বৃদ্ধ-মহিলা-শিশু। ক’দিন আগেই কৃষ্ণসাগরের বন্দর শহর ওডেসায় রুশ গোলায় মৃত্যু হয় ৮ জনের। মৃতদের মধ্যে ছিল তিন মাসের শিশুও। এবার প্রকাশ্যে গণধর্ষণের হুমকি দিয়ে ধর্ষণের (Rape) ঘটনা। রুশ সেনার বিরুদ্ধে এক অন্তঃসত্ত্বা নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল।

Advertisement

“হয় আমার শয্যাসঙ্গী হও অথবা আরও ২০ জনকে ডেকে আনব।” এই ভাষাতেই হুমকি দিয়ে ১৬ বছরের ওই কিশোরীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, খারসনের কাছে একটি গ্রামে অমানবিক ঘটনাটি ঘটে। গ্রামটি বর্তমানে পুতিন বাহিনীর দখলে। সংবাদ সংস্থা সিএনএন (CNN) জানিয়েছে, ছয় মাসের অন্তঃসত্ত্বাকে ধর্ষণ করেছে ওই রুশ জওয়ান। মদ্যপ অবস্থায় গলা টিপে ধরে নাবালিকার, যৌন লালসা না মেটালে প্রাণে মারা হবে বলেও হুমকি দেয়।

[আরও পড়ুন: করাচির বালোচ জঙ্গি প্রথম নয়, সারা পৃথিবীকে বারবার আতঙ্কিত করেছে মহিলা আত্মঘাতী জঙ্গিরা]

সংবাদ সংস্থা জানিয়েছে, রুশ গোলা থেকে বাঁচতে বর্তমানে নিজেদের বাড়ির নীচের বাঙ্কারে আশ্রয় নিয়েছে ওই নাবালিকার পরিবার। যখন ছোটদের জন্য খাবার সংগ্রহ করতে বেরিয়ে ছিল তারা, সেই সময়ই মদ্যপ রুশ সেনার কুনজরে পড়ে নাবালিকা। সেদিনের ভয়ংকর অভিজ্ঞতার কথা জানিয়েছে ইউক্রেনীয় নাবালিকা। নাবালিকা বলেন, “রাস্তায় এক রুশ সেনা জানতে চায়, বাচ্চা মেয়েদের বয়স কত? আমি জানাই একজন ১২, একজনের ১৪। আমার ১৬ বছর। যদিও সে প্রথমে আমার মা’কে ডাকে। কিন্তু দ্রুত নাকচ করে দেয়। তারপর আমাকে ডাকে। আমি এগিয়ে গেলে চিৎকার করে পোশাক খুলতে বলে। আমি না করায় বলে, ওর সঙ্গে না শুলে আরও ২০ জন পুরুষকে ডেকে আনব।”

[আরও পড়ুন: এবার কোকা কোলার সংস্থা কিনে নেবেন এলন মাস্ক? ধনকুবেরের টুইটে জল্পনা তুঙ্গে]

নাবালিকা জানান, ঘটনাস্থলে আরেক রুশ সেনা ছিল। সে মদ্যপ সেনাকে নিরস্ত করারও চেষ্টা করে। কিন্তু পারেনি। পরদিন আরও এক রুশ সেনা তাকে ধর্ষণের হুমকি দেয় বলেও জানিয়েছে নাবালিকা। পরিবারটি আক্ষেপ করে, খাবারের জন্য বাঙ্কার থেকে বেরোনোই কাল হল! এই ঘটনায় স্পষ্ট যুদ্ধ কোন নির্মম পথে যাচ্ছে, বলছেন বিশেষজ্ঞরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement