shono
Advertisement

‘সীমা ছাড়িয়েছে নৃশংসতা’, উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুতে ব্যথিত মমতা

নির্যাতিতার মৃত্যুর পর গোটা দেশ ক্ষোভের আগুন জ্বলছে। The post ‘সীমা ছাড়িয়েছে নৃশংসতা’, উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুতে ব্যথিত মমতা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:36 PM Dec 07, 2019Updated: 03:36 PM Dec 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার রাতে মৃত্যুর কাছে হার মেনেছেন উন্নাওয়ের নির্যাতিতা। শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল ২৩ বছরের তরুণীর। পোড়া শরীর নিয়ে দুদিন যমে মানুষে টানাটানির পর শুক্রবার রাত ১১টা ১০ মিনিট নাগাদ দিল্লির সফদরজং হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উন্নাওয়ের নির্যাতিতা। নির্যাতিতার মৃত্যুর পর গোটা দেশ ক্ষোভের আগুন জ্বলছে। শনিবার টুইট করে শোকজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নৃশংসতার সীমা ছাড়িয়েছে বলে ঘটনার তীব্র নিন্দা করলেন মমতা।

Advertisement

উল্লেখ্য, গতবছর ১২ ডিসেম্বর উন্নাওয়ের এক গ্রামে ধর্ষণ করা হয় তরুণীকে। এবছর মার্চ মাসে পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। শিবম ও শুভম ত্রিবেদী নামের দু’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি। তাঁদের মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়। পরে সে জামিনও পেয়ে যায়। গত বৃহস্পতিবার এই মামলা সংক্রান্ত তথ্য দিতেই আদালতে যাচ্ছিলেন নির্যাতিতা। সেসময় প্রথমে তাঁর গলায় ধারালো অস্ত্রের কোপ মারা হয়, তারপর গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় ওই ধর্ষকরাই। শরীরের প্রায় ৯০ শতাংশ পোড়া অবস্থাতেই এক কিলোমিটার দৌড়ে পুলিশের কাছে যান ওই নির্যাতিতা। পুলিশ তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করে। পরে স্থানান্তরিত করা হয় দিল্লির সফদরজং হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: এগারো মাসে ৮৬টি ধর্ষণ উন্নাওয়ে! পরিসংখ্যানে বিস্মিত দেশবাসী]

গতকালই হায়দরাবাদে তরুণী পশু চিকিৎসকের ধর্ষণে অভিযুক্তদের পুলিশের এনকাউন্টারে মৃত্যু হয়। ঘটনার পুনর্নির্মাণের সময় পুলিশের অস্ত্র ছিনিয়ে পালানো চেষ্টা করায় ৪ অভিযুক্তকে গুলি করে পুলিশ। ঘটনাস্থলেই মৃত্যু হয় অভিযুক্তদের। এরপরই তেলেঙ্গানা-সহ দেশজুড়ে হায়দরাবাদ পুলিশকে নিয়ে উচ্ছ্বাস দেখা যায়। তখন বাংলার মুখ্যমন্ত্রী সংহতি দিবসের কর্মসূচিতে এসে মন্তব্য করেন, ‘ধর্ষণের শাস্তিতে আরও কড়া আইন ও দ্রুত বিচার চাই।’ ওইদিন রাতেই উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুতে শনিবার সকালে ব্যথিত মমতার মন্তব্য, ‘দুঃখিত, সীমা ছাড়িয়েছে নৃশংসতার!’

The post ‘সীমা ছাড়িয়েছে নৃশংসতা’, উন্নাওয়ের নির্যাতিতার মৃত্যুতে ব্যথিত মমতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement