shono
Advertisement

সংবাদ প্রতিদিন ২৫: খবরের দুনিয়ায় নয়া চমক

নস্ট্যালজিয়া উসকে দেওয়া উপহার থাকছে প্রিয় পাঠকদের জন্য। The post সংবাদ প্রতিদিন ২৫: খবরের দুনিয়ায় নয়া চমক appeared first on Sangbad Pratidin.
Posted: 05:29 PM Aug 08, 2017Updated: 12:05 PM Aug 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায় যেদিন লর্ডসে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছিলেন সেদিন কেমন হয়েছিল সংবাদপত্রের প্রথম পাতাটি? কিংবা বাবরি ধ্বংসের দিন কী হয়েছিল শিরোনাম? মনে পড়ে সেদিনের সংবাদপত্রের প্রথম পাতার আদলখানা? আজ ডিজিটাল যুগে কোনও তথ্য খুঁজে পাওয়া বড় ব্যাপার হয়তো নয়। কিন্তু সংবাদপত্র মানে তো নিছক তথ্যের কচকচি নয়। সংবাদ-পরিবেশন সব মিলিয়ে এক সৃষ্টিশীলতার সন্ধান। তারই হদিশ দিয়ে নস্ট্যালজিক যাত্রাপথে আপনাকেও শামিল করবে ‘সংবাদ প্রতিদিন’। উপলক্ষ, পঁচিশ বছর পূর্তি। আর তাই আড়াই দশকের বাছাই করা পঁচিশটি বিশেষ প্রথম পাতার উপহার আপনাদের জন্য। সেইসঙ্গে থাকছে সংবাদ প্রতিদিন-এর প্রথম দিনের প্রথম পাতাটিও।

Advertisement

১৯৯২। রবিবারের সকালে বাঙালির ড্রয়িংরুমে এসেছিল এক নতুন অতিথি। পাতা উলটেই সেদিন মননশীল বাঙালি পেয়েছিল স্বতন্ত্রতার স্বাদ। ফলে প্রিয় সংবাদপত্রকে আপন করে নিতে দেরি করেননি। তারপর দীর্ঘ যাত্রাপথ। খবরের দুনিয়ার অনেক ওঠাপড়ার সাক্ষী। বাইরের দুনিয়ার বদলের সঙ্গে তাল মিলিয়ে সেও এনেছে বদল। বাংলা সংবাদপত্রের ইতিহাস প্রথমবার সাক্ষী থেকেছে রঙিন মাস্টহেড-এর। সে এক নিঃশব্দ বিপ্লব। সেদিনের নবজাতক আজ পঁচিশ বছরের তরুণ তুর্কি। পথচলা শুরুর সেই মুহূর্ত থেকে বাঙালির মুখ ও মুখপত্র হয়ে ওঠার এই যাত্রাপথ বাঁধা থাকছে পঁচিশ দিনের প্রথম পাতায়।

আড়াই দশকের বাছাই করা পঁচিশটি পাতার এই সংকলন শুধু সংবাদ প্রতিদিন-এর যাত্রাপথের রেকর্ডই নয়, বাংলা সংবাদপত্রের ইতিহাসের রদবদলের স্মারকও বটে। সংবাদ পরিবেশনের, আঙ্গিকের দিকবদল ধরা আছে এই সংকলনে। সংবাদপত্র সম্পর্কে যাঁরা আগ্রহী, তাঁদের কাছে এই ট্যাবলয়েড যে অবশ্য সংগ্রহযোগ্য তা বলাই যায়। বুধবার সংবাদ প্রতিদিন-এর সঙ্গে বিনামূল্যেই মিলবে এই ট্যাবলয়েড।

তবে সংবাদ প্রতিদিন-এর পঁচিশের উদযাপন এখানেই শেষ নয়। প্রিয় পাঠকদের জন্য থাকছে বিশেষ চমক। ৯ আগস্ট, বুধবার সকালে কাগজ হাতে নিলেই তা বুঝতে পারবেন। বাংলা খবরের দুনিয়ায় এরকম চমক যে আগে কখনও আসেনি তা বাজি রেখেই বলা যায়। আর হ্যাঁ, চমকের পর সেই কাগজ হাতে সেলফি তুলতে ভুলবেন না। কেননা #SP25 হ্যাশট্যাগ দিয়ে সেলফি নিজের ফেসবুক, ইনস্টাগ্রামের ওয়ালে পোস্ট করলে, সেরা সেলফির জন্য সংবাদ প্রতিদিন-এর তরফে থাকছে আকর্ষণীয় উপহার। তবে তার আগে ‘সংবাদ প্রতিদিন’ ফেসবুক পেজ লাইক করতে ভুলবেন না।

The post সংবাদ প্রতিদিন ২৫: খবরের দুনিয়ায় নয়া চমক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার