shono
Advertisement

আত্মীয়দের দল থেকে দূরে থাকার নির্দেশ শশীকলার

আম্মার পর তামিলনাড়ুর সাধারণ মানুষ ও দলীয় কর্মীদের মন জয় করতেই এই রাজনৈতিক চাল? The post আত্মীয়দের দল থেকে দূরে থাকার নির্দেশ শশীকলার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:39 PM Dec 10, 2016Updated: 10:17 AM Dec 10, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সোমবার রাতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুর পর থেকে তামিলনাড়ুর রাজনীতি বয়ে গিয়েছে নানা খাতে। আম্মার পর কে সামলাবেন রাজ্যপাট, তা নিয়েও প্রশ্ন জেগেছে সাধারণের মনে। আম্মার মৃত্যুর পর তাঁর দীর্ঘদিনের সঙ্গী শশীকলাই ছিলেন যাবতীয় রাজনৈতিক জল্পনার কেন্দ্রবিন্দুতে। জয়ার মৃত্যুর পর তিনি এবং তাঁর পরিবারকে ঘিরে মানুষের যে প্রত্যাশা এবং এআইএডিএমকের মধ্যে যে চাপা উত্তেজনা তৈরি হয়েছে, তাই কার্যত দমন করলেন শশীকলা। গত বুধবার আম্মার পয়েস গার্ডেনের বাংলোতেই নিজের আত্মীয়দের বৈঠকে ডেকেছিলেন তিনি। আর সেখানেই তিনি তাঁদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ দেন।

Advertisement

সূত্রের খবর, শশীকলা তাঁর আত্মীয়দের বলেছেন সরকারের কার্যকলাপ এবং দলীয় কর্মকাণ্ড থেকে দূরে থাকতে। যদিও দলের একাংশের দাবি, এই সবই নাকি শশীকলা করছেন রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য। আম্মার মৃতদেহ রাজাজি হলে শায়িত রাখা হলে শশীর পরিবারের সদস্যরা যেমন করে তাঁর দেহ ঘিরে রেখেছিলেন তা দেখেই দলের সদস্যদের মনে সন্দেহ জেগেছিল। যদিও আম্মার মৃত্যুর পর দল ও রাজ্যের উদ্দেশ্যে বক্তৃতা দিতে গিয়ে বারবারই ভেঙে পড়ছিলেন শশীকলা। আম্মার দীর্ঘদিনের এই ছায়াসঙ্গিনীকে দলীয় কর্মীরা রাজ্যসভার এবং দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিতে বলেছিল। কিন্তু শশীকলা সবই ফিরিয়ে দিয়েছেন। কোনওরকম ক্ষমতা ছাড়াই মানুষের সেবা করতে চান বলেও জানিয়েছেন তিনি।

কিন্তু রাজনৈতিক মহলের একাংশের দাবি, পরিবারের সদস্যদের দলীয় কাজে হস্তক্ষেপ করতে নিষেধ করে আসলে দলের বিশ্বাসই অর্জন করতে চাইছেন আম্মার সঙ্গিনী। আম্মার পর তামিলনাড়ুর সাধারণ মানুষ ও দলীয় কর্মীদের মন জয় করতেই নাকি এই রাজনৈতিক চাল।

The post আত্মীয়দের দল থেকে দূরে থাকার নির্দেশ শশীকলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement