shono
Advertisement

৮০টি পোষা বাজকে নিয়ে বিমান সফরে সৌদি যুবরাজ

বিমানে সফররত বাজপাখিগুলির ছবি এই মুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল। The post ৮০টি পোষা বাজকে নিয়ে বিমান সফরে সৌদি যুবরাজ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:23 PM Feb 02, 2017Updated: 09:54 AM Feb 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানে এক জায়গা থেকে অন্যত্র যাচ্ছেন। হঠাৎ দেখলেন পাশে যাত্রী হিসেবে রয়েছে ৮০টি বাজপাখি। ঘাবড়াবেন না।কারণ শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে সৌদি আরবের একটি বিমানে। ঘুরতে যাওয়ার সময় শুধু নিজের জন্য নয়, পোষ্য বাজপাখিগুলির জন্যও বিমান টিকিট কেটে তাদের সঙ্গে নিলেন সৌদির যুবরাজ। যাত্রীদের পাশাপাশি বাজপাখিগুলিও স্বাচ্ছন্দ্যে বিমানযাত্রা উপভোগ করেছে। বিমানে সফররত বাজপাখিগুলির ছবি এই মুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল। নিজের পাইলট বন্ধুর কাছ থেকে ছবিটি পেয়েই জনৈক ব্যক্তি সেটা ফেসবুকে শেয়ার করেন। নিচে লেখেন, ‘আমার ক্যাপ্টেন বন্ধু আমাকে ছবিটি পাঠিয়েছে। সৌদি যুবরাজ নিজের ৮০টি বাজের জন্য বিমানের টিকিট কেটেছেন।’ এরপরে অনেকেই ছবিটিতে নানা ধরনের কমেন্টও করেন।

Advertisement

ভারত-সহ অন্যান্য দেশে এরকম ঘটনা দেখা না গেলেও, পশ্চিম এশিয়ার দেশগুলিতে মাঝেমধ্যেই এই দৃশ্য দেখা যায়। যেমন এতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইটে লেখা, ‘সঠিক কাগজপত্র থাকলে আমরা বিমানের ভিতরে বাজপাখি নিয়ে যাত্রীদের ওঠার অনুমতি দিয়ে থাকি। এছাড়া আনুষঙ্গিক জিনিসপত্রের সঙ্গেও বাজপাখি নিয়ে যাওয়া যেতে পারে।’ এদিকে, কাতার এয়ারওয়েজের ওয়েবসাইটে জানান হয়েছে, ‘আপনি ইকোনমি ক্লাসে নিজের সঙ্গে একটি বাজপাখি রাখতে পারেন। তবে সর্বোচ্চ ছ’টি বাজপাখি সঙ্গে রাখা যাবে।’ এছাড়া একটি ওয়েবসাইটে জানান হয়েছে, বিমানে বাজপাখি নিয়ে যেতে হলে মানুষের মতো সেগুলির পাসপোর্টও তৈরি করতে হয়।মূলত পোষা বাজের মাধ্যমে শিকার করা বিশ্বের বহু দেশে জনপ্রিয় খেলা।তাই পশ্চিমী দেশগুলিতে অনেকেই বাজ পোষেন।

যে ব্যক্তি এই ছবিটি শেয়ার করেছিলেন, চার বছর আগের এখইরকম আরও একটি ছবি শেয়ার করেন।সঙ্গে লেখেন, ‘আশা করছি, বিমানের যাত্রী এবং পাখিগুলির যাত্রা শুভ হয়েছে।’

The post ৮০টি পোষা বাজকে নিয়ে বিমান সফরে সৌদি যুবরাজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement