shono
Advertisement
Pakistan

পাকিস্তানে খতম কাশ্মীরি পণ্ডিতদের দুশমন, মোসাদের কায়দায় অভিযানে কার ছায়া?

অবিলম্বে কাশ্মীর ছেড়ে চলে যেতে হবে কাশ্মীরি পণ্ডিতদের, হুমকি দিয়েছিল জঙ্গিনেতা।
Posted: 01:13 PM Apr 26, 2024Updated: 01:13 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandit) চূড়ান্ত সতর্কবার্তা দিয়েছিল। এবার পাকিস্তানের মাটিতে নিকেশ হল লস্কর-ই- ইসলামের সেই কমান্ডার। জানা গিয়েছে, অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে ঝাঁঝরা হয়ে মৃত্যু হয়েছে জঙ্গি নেতার। উল্লেখ্য, গত কয়েকবছরে পাকিস্তানে একাধিক ভারতবিরোধীর মৃত্যু হয়েছে। এবার সেই তালিকায় জঙ্গি নেতা।

Advertisement

জানা গিয়েছে, মৃত জঙ্গি নেতার নাম হাজি আকবর আফ্রিদি। পাকিস্তান (Pakistan) থেকেই সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাত এই জঙ্গিনেতা। তবে কাশ্মীরি পণ্ডিতদের বিরোধিতা করে গোয়েন্দাদের নজরে আসে হাজি আকবর। সাফ হুঁশিয়ারি দিয়ে সে বলেছিল, অবিলম্বে কাশ্মীর ছেড়ে চলে যেতে হবে কাশ্মীরি পণ্ডিতদের। তা না হলে ভয়ংকর পরিণতি হবে। তবে ভারতের ওয়ান্টেড লিস্টে আকবরের নাম ছিল না। যদিও পাকিস্তানের 'শীর্ষস্থানীয়' জঙ্গিদের মধ্যে অন্যতম আকবরের নাম। 

[আরও পড়ুন: আমেরিকার বিশ্ববিদ্যালয়ে ছড়াচ্ছে ‘ইহুদিবিদ্বেষ’? গ্রেপ্তার ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়া

একটি সংবাদসংস্থা সূত্রে খবর, দিনকয়েক আগে পাকিস্তানেই মৃত্যু হয়েছে আকবরের। খাইবার প্রদেশের বরা এলাকায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা এসে আকবরকে গুলি করে দেয়। গুলিবিদ্ধ হয়েই জঙ্গিনেতার মৃত্যু হয়। তবে গুলি চালিয়ে পালিয়ে যাওয়া আততায়ীদের খোঁজ মেলেনি। চলতি মাসেই অজ্ঞাতপরিচয় দুস্কৃতীদের গুলিতে মৃত্যু হয়েছিল সরবজিৎ সিংয়ের খুনিরও। দিন পনেরোর মধ্যেই ফের খতম ভারতবিরোধী।

প্রসঙ্গত, পাকিস্তানে গত দুবছরে অজ্ঞাত পরিচয় আততায়ীর হাতে প্রাণ হারিয়েছে অন্তত বারো জন জেহাদি। তাৎপর্যপূর্ণ ভাবে, এরা প্রত্যেকেই ছিল ভারতের মোস্ট ওয়ান্টেড লিস্টে। এই ঘটনায় প্রশ্ন তুলে একটি রিপোর্ট প্রকাশিত হয় ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানে। সেখানে বলা হয়, মোসাদের ধাঁচে ২০১৯ সাল থেকে মোট ২০ জঙ্গিকে নিকেশ করেছে ‘র’। এই দাবির সপক্ষে পাকিস্তান সরকারও বেশ কিছু প্রমাণ দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমটিকে। তবে এই অভিযোগ একেবারে উড়িয়ে দিয়েছে নয়াদিল্লি।

[আরও পড়ুন: মামলা প্রত্যাহার প্রাক্তন বন্ধুর, ভোটের মুখে স্বস্তিতে মহুয়া

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement