shono
Advertisement

SBI-এর গ্রাহকদের জন্য সুখবর! এটিএম থেকে টাকা তোলার নিয়ম বদলাচ্ছে ব্যাংক

জানেন, কী বদল আসছে? The post SBI-এর গ্রাহকদের জন্য সুখবর! এটিএম থেকে টাকা তোলার নিয়ম বদলাচ্ছে ব্যাংক appeared first on Sangbad Pratidin.
Posted: 07:48 PM Sep 15, 2020Updated: 07:48 PM Sep 15, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহে গ্রাহকদের স্বস্তি দিল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI)। এটিএমের লেনদেন নিয়ে বড় ঘোষণা করল ব্যাংক (Bank) কর্তৃপক্ষ। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে এটিএম লেনদেনে বড় বদল আসছে। জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

Advertisement

একের পর এটিএম (ATM) জালিয়াতির ঘটনা সামনে এসেছে। সেই জালিয়াতি রুখতে লেনদেনের ক্ষেত্রে ওটিপি (OTP) ব্যবস্থা চালু করেছে এসবিআই। এবার থেকে সেই ওটিপি ব্যবস্থার মাধ্যমে দিনভর সংশ্লিষ্ট ব্যাংকের এটিএম থেকে ১০ হাজারের বেশি টাকা তোলা যাবে। এতদিন সকাল ৮টা থেকে রাত আটটা পর্যন্ত এই পরিষেবা মিলত।

[আরও পড়ুন : এবার অরুণাচল সীমান্তে ‘আগ্রাসী’ গতিবিধি লালফৌজের, সতর্ক সেনা]

কীভাবে কাজ করে এই পরিষেবা?
যে সমস্ত গ্রাহকরা এই পরিষেবার গ্রাহক, তাঁরা এটিএমে নিজেদের ডেবিট কার্ড পাঞ্চ করার পর স্ক্রিনে ওটিপি অপশন ফুটে ওঠে। সেই সময় ব্যাংকে রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। সেটি ওই মেশিনে পাঞ্চ করলে তবেই মিলবে লেনদেনের অনুমতি। আগে দিনে মাত্র ১২ ঘণ্টা এই পরিষেবার সুযোগ মিলত। এবার ২৪ ঘণ্টাই পরিষেবা পাবেন গ্রাহকরা। তবে বলে রাখা ভাল, একমাত্র এসবিআই-এর গ্রাহকরা সেই ব্যাংকের এটিএম থেকে টাকা তুললেই এই সুবিধা পাবেন। অন্য ব্যাংকের এটিএম থেকে এই পরিষেবা মিলবে না।

কেন এই পরিষেবা চালু করল ব্যাংক?

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, গ্রাহকদের নিরাপত্তার কথা ভেবেই মোটা অংকের লেনদেনে এই বিশেষ নিয়ম চালু করা হয়েছে। যাতে ভুয়ো ফোন কলের মাধ্যমে এটিএমের পিন ও কার্ড হাতিয়ে নিলেও সহজে টাকা না তুলে নিতে পারবে না জালিয়াতরা। 

[আরও পড়ুন : লাদাখ ইস্যুতে আলোচনার দাবি মানতে নারাজ সরকার! লোকসভায় ওয়াকআউট কংগ্রেসের]

The post SBI-এর গ্রাহকদের জন্য সুখবর! এটিএম থেকে টাকা তোলার নিয়ম বদলাচ্ছে ব্যাংক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement