shono
Advertisement

জাল্লিকাট্টু বিবাদে রায় স্থগিত রাখল সুপ্রিম কোর্ট

জাল্লিকাট্টু বিবাদে চাপানউতোর অব্যাহত। The post জাল্লিকাট্টু বিবাদে রায় স্থগিত রাখল সুপ্রিম কোর্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 06:15 PM Jan 20, 2017Updated: 12:45 PM Jan 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের আবেদনে সাড়া দিয়ে জাল্লিকাট্টু বিবাদে আপাতত এক সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন নির্দেশ স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। সরকারের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি সর্বোচ্চ আদালতে বিষয়টি আপাতত স্থগিত রাখার আবেদন করেছিলেন। তিনি আদালতে জানান যে, কেন্দ্র এবং তামিলনাডু সরকার জাল্লিকাট্টু বিবাদের সমাধানের চেষ্টা করছে।

Advertisement

(জাল্লিকাট্টু নিয়ে মোদির দ্বারস্থ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী)

গতকাল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলভম। জাল্লিকাট্টুকে ফিরিয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন রাখেন তিনি। তবে বিষয়টি আদালতে বিচারাধীন তাই এই নিয়ে কোনও পদক্ষেপ নেওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

মাঠের মধ্যে ষাঁড় ছেড়ে দিয়ে তাকে বাগে আনার খেলাই জাল্লিকাট্টু। এই খেলায় পশুদের উপর অত্যাচার চালানোয় হয়। এই দাবি তুলে ২০১৪ সালে জাল্লিকাট্টু বন্ধ করার নির্দেশ দেয় আদালত। এরপর থেকে প্রতি বছরই পোঙ্গলের সময় জাল্লিকাট্টুর সমর্থনে তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়। মূলত গ্রামেগঞ্জে এই বিক্ষোভ হত। কিন্তু এবার মেরিনা বিচে আছড়ে পড়েছে তা। কীভাবে তা সামাল দেন পন্নিরসেলভম সেটাই দেখার।

১০০ কোটির তছরুপ, জাকির নায়েককে জেরা করবে NIA

পুরনো মেজাজে ফিরলেন যুবরাজ, ছ’বছর পর ফের সেঞ্চুরি

The post জাল্লিকাট্টু বিবাদে রায় স্থগিত রাখল সুপ্রিম কোর্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement