shono
Advertisement

নির্ভয়া কাণ্ড: ধর্ষণের সময় নাবালক ছিল না পবন, দোষীর আরজি খারিজ সুপ্রিম কোর্টে

১ ফেব্রুয়ারি ফাঁসি নিয়ে ধোঁয়াশা অব্যাহত। The post নির্ভয়া কাণ্ড: ধর্ষণের সময় নাবালক ছিল না পবন, দোষীর আরজি খারিজ সুপ্রিম কোর্টে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:32 PM Jan 20, 2020Updated: 03:50 PM Jan 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ভয়ার ধর্ষক পবন গুপ্তার স্পেশাল লিভ পিটিশন বা SLP খারিজ করল সুপ্রিম কোর্ট। পবনের আরজি ছিল, অপরাধের সময় সে না কি নাবালক ছিল। কিন্ত তা আদালতে প্রমাণ করতে পারেনি দোষী। তাই তার  আরজি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। এর আগে দিল্লি হাই কোর্টও তার এই আবেদন খারিজ করেছিল। ফলে এবার প্রাণ বাঁচাতে কিউরেটিভ আবেদন জানাতে পারে পবন। তবে বিচার প্রক্রিয়ায় নতুন কোনও পদ্ধতিগত ত্রুটি দেখাতে না পারলে, সেই পথও বন্ধ। একমাত্র রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আরজি জানাতে পারে সে। এর আগে নির্ভয়ার আরেক ধর্ষক মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আরজি খারিজ করেছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।  ফলে পবনের সেই চেষ্টা কতটা ফলপ্রসু হবে, তা নিয়ে প্রশ্ন উঠছে। ক্রমাগত আইনি জটিলতার জেরে পাতিয়ালা হাউস কোর্টের নির্দেশ মতো ১ ফেব্রুয়ারি চার দোষীর আদৌ ফাঁসি হবে কি না, তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। 

Advertisement

[আরও পড়ুন : দিল্লিতে পরিবহণ দপ্তরের কার্যালয়ে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই বহু গুরুত্বপূ্র্ণ নথি]

নির্ভয়া ধর্ষণে অভিযুক্ত পবন কুমার গুপ্তা ২০১২ সালে নাকি নাবালক ছিল। ফাঁসির সাজা এড়াতে আগেই এই আবেদন নিয়ে  দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল সে। দিল্লি হাই কোর্টের বিচারক সুরেশকুমার গুপ্তার এজলাসে এই মামলার শুনানি।ইতিপূর্বেই নাবালক হওয়ায় ফাঁসির সাজা থেকে রেহাই পেয়ে গিয়েছিল এক দোষী। শেষপর্যন্ত এই মামলা খারিজ হয়ে যায়। এমনকী আদালতের সময় নষ্ট করার জন্য পবনের আইনজীবী এ পি সিংয়ের বিরুদ্ধে ২৫ হাজার টাকার জরিমানা করা হয়েছে। অভিযোগ, তাঁকে বারবার আদালতে আসতে বলা হলেও তিনি আসেননি। এমনকী মক্কেলের বয়সের ভুয়ো নথি দাখিল করেছিল বলেও অভিযোগ।

 

The post নির্ভয়া কাণ্ড: ধর্ষণের সময় নাবালক ছিল না পবন, দোষীর আরজি খারিজ সুপ্রিম কোর্টে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement