shono
Advertisement
UFO

নিউ ইয়র্কের আকাশে UFO! রহস্যময় উড়ন্ত বস্তু ঘিরে শোরগোল

বিমানের জানলা দিয়ে 'স্পেসশিপ' দেখার দাবি এক যাত্রীর।
Posted: 04:19 PM Apr 26, 2024Updated: 04:19 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই পেন্টাগনের এক রিপোর্টে জানিয়ে দেওয়া হয়, কয়েক দশক ধরে আমেরিকার আকাশে ভিনগ্রহীদের যান দেখতে পাওয়ার যে গুঞ্জন শোনা গিয়েছে তা ঠিক নয়। এবিষয়ে বিস্তৃত তদন্ত চালিয়েও কোনও প্রমাণ মেলেনি। অর্থাৎ কোনও ভিনগ্রহীই এই পৃথিবীতে আসেনি। কিন্তু কিছুদিন যেতে না যেতেই ফের চাঞ্চল্য। নিউ ইয়র্কের (New York) আকাশে দেখা গেল এক রহস্যময় উড়ন্ত বস্তু। যাকে ইউএফও (UFO) বলেই দাবি করছেন বহু মানুষ।

Advertisement

জানা গিয়েছে, লা গার্ডিয়া বিমানবন্দরের কাছে আকাশে আচমকাই দেখা যায়, আকাশে একটি অজানা উড়ন্ত বস্তু ভেসে বেড়াচ্ছে। ঘটনাটি গত ২৫ মার্চের হলেও সম্প্রতি বিষয়টি নেট ভুবনে ঘুরে বেড়াতে শুরু করেছে। মিচেল রেয়াস নামের এক বিমানযাত্রী জানিয়েছেন, তিনি বিমানে যাওয়ার সময় আচমকাই জানলা দিয়ে ওই 'স্পেসশিপ' দেখতে পান! তাঁর বর্ণনায় যানটি একটি 'ফ্লাইং সিলিন্ডার'। ওই মহিলা জানিয়েছেন, তিনি এফএএ-কে মেল করে বিষয়টি জানিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত তাঁর মেলের কোনও উত্তর মেলেনি।

[আরও পড়ুন: NOTA সর্বোচ্চ ভোট পেলে বাতিল হবে নির্বাচন? কী বলছে সুপ্রিম কোর্ট?

প্রসঙ্গত, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর অর্থাৎ ১৯৪৫ থেকে আকাশে অজানা উড়ন্ত বস্তু তথা ইউএফও দেখতে পাওয়ার দাবি উঠেছে বার বার। কিন্তু গত প্রায় আট দশকের যাবতীয় দাবিকে নস্যাৎ করে দেওয়া হয়েছে নয়া রিপোর্টে। ২০২২ সাল থেকে এই নিয়ে তদন্ত চালাচ্ছিল সেই সময় গঠিত অল-ডোমেইন অ্যানোম্যালি রেজলিউশন অফিস তথা AARO। কিন্তু সেই রিপোর্ট পেশ হওয়ার পরই ফের নতুন করে ইউএফও ফিরে এল আমেরিকার আকাশে!

[আরও পড়ুন: বিয়েবাড়ি যেন শ্মশান! বাজির আগুনে ঝলসে মৃত ৩ শিশু-সহ ৬

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউ ইয়র্কের আকাশে দেখা গেল এক রহস্যময় উড়ন্ত বস্তু।
  • যাকে ইউএফও বলেই দাবি করছেন বহু মানুষ।
  • জানা গিয়েছে, লা গার্ডিয়া বিমানবন্দরের কাছে আকাশে আচমকাই দেখা যায়, আকাশে একটি অজানা উড়ন্ত বস্তু ভেসে বেড়াচ্ছে।
Advertisement