shono
Advertisement

‘ভিনগ্রহের জীবরা কখনও আসেনি পৃথিবীতে’, নয়া রিপোর্ট পেশ পেন্টাগনের

মার্কিন কংগ্রেসে পেশ করা রিপোর্টে হতাশ ইউএফও প্রেমীরা।
Posted: 04:43 PM Mar 09, 2024Updated: 04:43 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিনগ্রহের প্রাণীরা নাকি অজানা উড়ন্ত চাকিতে (UFO) চেপে মাঝে মাঝেই ঘুরতে আসে পৃথিবীতে। এমন কথা গত কয়েক দশক ধরে বার বার শোনা গিয়েছে। কিন্তু এবার পেন্টাগনের এক রিপোর্টে এত বছরের সমস্ত গুঞ্জনকে উড়িয়ে দাবি করা হয়েছে, এবিষয়ে বিস্তৃত তদন্ত চালিয়েও কোনও প্রমাণ মেলেনি। অর্থাৎ কোনও ভিনগ্রহীই এই পৃথিবীতে আসেনি। নিঃসন্দেহে এই রিপোর্ট আশাহত করবে ইউএফও প্রেমীদের।

Advertisement

শুক্রবার প্রকাশিত হয়েছে এই রিপোর্ট। ২০২২ সাল থেকে এই নিয়ে তদন্ত চালাচ্ছিল সেই সময় গঠিত অল-ডোমেইন অ্যানোম্যালি রেজলিউশন অফিস তথা AARO। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর অর্থাৎ ১৯৪৫ থেকে আকাশে অজানা উড়ন্ত বস্তু তথা ইউএফও দেখতে পাওয়ার দাবি উঠেছে বার বার। কিন্তু গত প্রায় আট দশকের যাবতীয় দাবিকে নস্যাৎ করে দেওয়া হয়েছে নয়া রিপোর্টে।

[আরও পড়ুন: নিজ্জর খুনে অভিযুক্ত ভারত! হত্যাকাণ্ডের ভিডিও প্রকাশ কানাডার]

গত সপ্তাহেই মার্কিন কংগ্রেসে (US Congress) প্রকাশিত হয় রিপোর্টের প্রথম খণ্ড। এবার প্রকাশ্যে আনা হল দ্বিতীয় খণ্ড। AARO জানিয়েছে, তারা কোনও ধরনের অ্যাকাডেমিক চর্চা বা তদন্তের এমন রিপোর্ট পায়নি, যা নিশ্চিত করে কোনও ধরনের অপার্থিব প্রযুক্তিসম্পন্ন উড়ন্ত বস্তুর অস্তিত্বকে স্বীকৃতি দিচ্ছে।

সেখানে আরও বলা হয়েছে, ১৯৪৫ সাল থেকেই মার্কিন প্রশাসন এই নিয়ে তদন্ত চালিয়েছে। সেই সঙ্গে এও বলা হয়েছে, বার এর পিছনে সরকার বা কোনও গুপ্ত সংগঠনের জড়িত থাকার কথাও শোনা যায়। কিন্তু তা সত্যি নয়। রিপোর্টে পরিষ্কার বলা হয়েছে, কোনও বিশ্বাসকে খণ্ডন বা স্বীকৃতি দেওয়ার উদ্দেশ্য তাদের নেই। বরং বিস্তারিত ও বিজ্ঞানসম্মত ভাবে এই ধরনের উড়ন্ত বস্তু সম্পর্কে তদন্ত চালানো হয়েছে। কিন্তু শেষপর্যন্ত কোনও প্রমাণ মেলেনি। বরং যে সব দাবি করা হয়েছে, তা প্রায় সবক্ষেত্রেই দৃষ্টিভ্রম। অন্য কিছুকে ইউএফও বলে ভাবার কারণেই এই ভ্রান্তি হয়েছে।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ, পাকিস্তানে মৃত্যুদণ্ড তরুণকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement