shono
Advertisement

করোনা হটস্পট কানপুরের হোম, খবর সংগ্রহে গিয়ে পুলিশের হাতে ‘আক্রান্ত’সাংবাদিক

ওই হোমের ৫৭ জনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছিল। The post করোনা হটস্পট কানপুরের হোম, খবর সংগ্রহে গিয়ে পুলিশের হাতে ‘আক্রান্ত’ সাংবাদিক appeared first on Sangbad Pratidin.
Posted: 05:45 PM Jun 25, 2020Updated: 05:45 PM Jun 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে খবর সংগ্রহ করতে গিয়ে পুলিশের হাতে ‘আক্রান্ত’ সাংবাদিক। অভিযোগ, কানপুরের একটি সরকারি হোমে করোনা সংক্রমণ নিয়ে খবর করার জন্যই তথাকথিত আইনের রক্ষকদের হাতেই মার খেতে হয় স্থানীয় সংবাদমাধ্যমের কর্মী অঙ্কিত সিংকে।

Advertisement

[আরও পড়ুন: সংক্রমণ বৃদ্ধির জের, বাতিল CBSE’র দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষা]

কয়েকদিন আগেই কানপুরের স্বরূপনগরে মেয়েদের সরকারি হোমে ৫৭ জনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলে। তাঁদের প্রত্যেককে নিকটবর্তী COVID হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হোমের বাকি কর্মী ও মেয়েদের আপাতত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোমটিকে পুরো সিল করে চলছে স্যানিটাইজেশনের কাজ। তবে করোনা পরীক্ষার সময় আবাসিকের ২ টি মেয়ে অন্তঃসত্ত্বা বলে জানা যায়। তারপরই হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে স্থানীয়দের মধ্যে। গত রবিবার ‘হিন্দি খবর’ বলে একটি চ্যানেলের হয়ে ওই ঘটনার খবর সংগ্রহ করতে স্থানীয় থানায় যান অঙ্কিত সিং। তাঁর অভিযোগ, এই কথা জানতে পেরে তাঁকে মারধর করেন পুলিশকর্মীরা। ঘটনাটি ক্যামেরাবন্দি করতে গেলে তাঁর সহকর্মীর মোবাইল ফোনটিও কেড়ে নেন অভিযুক্তরা।

এই ঘটনায় ইতিমধ্য কানপুরের পুলিশ সুপারের কাছে অভিযোগ জানিয়েছেন ‘হিন্দি খবর’ নামের সংবাদমাধ্যমটির সম্পাদক অতুল আগরওয়ালা। উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্যসচিবের কাছেও বিষয়টি তুলে ধরে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন তিনি। এদিকে, সমস্ত অভিযোগ খারিজ করেছেন অভিযুক্ত পুলিশকর্মীরা। ঘটনার তদন্তকারী অফিসার অনিল কুমার সাফ জানিয়েছেন, অঙ্কিতের গায়ে কোনও পুলিশকর্মী হাত তোলেনি। তিনি আরও দাবি করেন, ‘আক্রান্ত’ সাংবাদিকের কাছে কোনও পরিচয়পত্র ছিল না। তিনি পালটা প্রশ্ন করেন, হোম নিয়ে খবর করার থাকলে তিনি পুলিশ স্টেশনে কী করতে এসেছিলেন? সব মিলিয়ে, গোটা ঘটনায় অভিযোগ পালটা অভিযোগের পালা শুরু হয়েছে। তবে দেশে সাংবাদিক নিগ্রহের ঘটনা যে ক্রমেই বাড়ছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। স্থানীয়দের একাংশের অভিযোগ, হোমের বিষয়টি ধামাচাপা দিতে চাইছে পুলিশ ও প্রশাসনের একাংশ।

[আরও পড়ুন: কবর দেওয়ার জায়গা কম পড়ছে, দিল্লির গোরস্থানে লাশের স্তূপ]

The post করোনা হটস্পট কানপুরের হোম, খবর সংগ্রহে গিয়ে পুলিশের হাতে ‘আক্রান্ত’ সাংবাদিক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement