shono
Advertisement

ফের অশান্ত মণিপুর, এবার উত্তেজনা রাজধানী ইম্ফলে , জ্বলল বহু বাড়ি

বুধবারই মণিপুরের খামেলক গ্রামে ভয়াবহ হিংসার বলি হন ১১ জন।
Posted: 09:27 PM Jun 15, 2023Updated: 09:28 PM Jun 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অশান্ত মণিপুরে (Manipur) ফের সংঘর্ষের আগুন। বৃহস্পতিবার রাজধানী ইম্ফলে (Imphal) কারফিউ ছিল। কিন্তু তার মধ্যেই নিরাপত্তাবাহিনীর সঙ্গে দুষ্কৃতীদের সংঘর্ষে ছড়াল চাঞ্চল্য। জ্বালিয়ে দেওয়া হল বহু বাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ব্যবহার করতে হল পুলিশকে। বুধবারই কাংপোকপি জেলার খামেলক গ্রামে ভয়াবহ হিংসার বলি হন ১১ জন। আহত ১৫ জনের বেশি। এবার হিংসার কবলে রাজ্যের রাজধানীও।

Advertisement

জানা গিয়েছে, এদিন বিকেলে ইম্ফলের নিউ চিকল অঞ্চলে অশান্তি শুরু করে দুষ্কৃতীরা। তারা পুলিশকে লক্ষ্য করে হামলা চালায়। পালটা কাঁদানের গ্যাসের শেল ফাটায় পুলিশ। এরপরই গণ্ডগোল তরমে ওঠে। আগুন লাগিয়ে দেওয়া হয় বেশ কিছু বাড়িতে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ এলাকায় শান্তি ফেরাতে তৎপর। কিন্তু এখনও উপদ্রুত অঞ্চলগুলিতে যথেষ্ট উত্তেজনা রয়েছে।

[আরও পড়ুন: স্ত্রীকে জড়িয়ে ধরে পিঠে গুলি করে খুন! সেই বুলেট ফুঁড়ে মৃত্যু স্বামীরও!]

উল্লেখ্য, কুকি-মেতেই সংঘর্ষে অশান্ত মণিপুর। সেখানকার ‘মেতেই’ সংখ‌্যাগরিষ্ঠ উপজাতির তফসিলি জাতির স্বীকৃতির দাবি নিয়ে আন্দোলন ওই ছোট্ট রাজ্যে নাগা-কু‌কি জাতি গোষ্ঠীর মধ্যে পালটা প্রত‌্যাঘাতের জন্ম দিয়েছে। আর তা ঘিরেই রক্তাক্ত লড়াই, কারফিউ, পুলিশের গুলি- গত কয়েক সপ্তাহ ধরে যার সাক্ষী গোটা দেশ। সবমিলিয়ে পরিস্থিতি ঘোরালো হয়েছে। এছাড়াও মায়ানমার থেকে কুকি জঙ্গিরা এসে আগুনে ঘি ঢালছে। বুধবারই খামেলক গ্রামে দুষ্কৃতীদের অতর্কিত আক্রমণে প্রাণ গিয়েছে বহু লোকের। আহত বহু। এবার ইম্ফলেও তাণ্ডব চালাল আন্দোলনকারীরা।

[আরও পড়ুন: তীব্র গরমে শহরে বিক্রম-শোলাঙ্কির উষ্ণতম প্রেম! ঝলকেই মন কাড়ল ‘ইচ্ছেনদী’র মেঘলা-অনুরাগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement