shono
Advertisement

সেরা ‘কাশ্মীর ফাইলস’, দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল পুরস্কার পেলেন কারা?

একাধিক আঞ্চলিক ছবি রয়েছে জয়ীর তালিকায়।
Posted: 03:11 PM Feb 21, 2023Updated: 03:11 PM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের অভিজাত হোটেলে অনুষ্ঠিত হল দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডস ২০২৩। আর তাতে সেরা ছবির শিরোপা পেল ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। রণবীর কাপুর ও আলিয়া ভাট পেলেন সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার।

Advertisement

২০২২ সালের ১১ মার্চ মুক্তি পেয়েছিল বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’। ছবি নিয়ে তর্ক-বিতর্ক বিস্তর হয়েছে। আবার ৩৪০ কোটি টাকার ব্যবসাও করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। এই ছবিকেই সেরা হিসেবে বেছে নেওয়া হয়েছে। পাশাপাশি এস এস রাজামৌলি পরিচালিত ‘RRR’ হয়েছে বর্ষসেরা সিনেমার শিরোপা পেয়েছে। অস্কারের দৌড়ে এই ছবি নিয়েই ভারতীয়দের প্রত্যাশা বেশি।

[আরও পড়ুন: ‘মৃত্যুও হতে পারত!’ মুম্বইয়ের অনুষ্ঠানে হামলা নিয়ে মুখ খুললেন সোনু নিগম]

‘ব্রহ্মাস্ত্র পার্ট ১: শিবা’ সিনেমায় অভিনয় করার জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর কাপুর (Ranbir Kapoor)। ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র জন্য সেরা অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt)। সমোলাচকদের বিচারে সেরা অভিনেতা হয়েছেন বরুণ ধাওয়ান (ভেড়িয়া) এবং সেরা অভিনেত্রী বিদ্যা বালান (জলসা)। ‘চুপ’ সিনেমার জন্য সেরা পরিচালক হয়েছেন আর বালকি।
বহুচর্চিত ‘কান্তারা’ ছবির অভিনেতা ঋষভ শেট্টি পেয়েছেন সবচেয়ে প্রতিশ্রুতিবান তারকার পুরস্কার।

‘যুগ যুগ জিও’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতা মণীশ পল। ‘জার্সি’ সিনেমার গানের জন্য সেরা নেপথ্য সংগীতশিল্পী (পুরুষ) সাকেত ট্যান্ডন। মহিলাদের মধ্যে সেরা নেপথ্য সংগীতশিল্পী নীতি মোহন (গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি)। সেরা ওয়েব সিরিজ হয়েছে অজয় দেবগন অভিনীত ‘রুদ্র: দ্য এজ অফ ডার্কনেস’। এছাড়াও সবেচেয়ে ভার্সেটাইল অভিনেতার শিরোপা পেয়েছেন অনুপম খের। সিনেমা জগতে অবদানের জন্য সম্মানিত হয়েছেন রেখা এবং সংগীত জগতে অবদানের জন্য সম্মানিত হরিহরণ।

[আরও পড়ুন: ‘প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে ২৬/১১-র চক্রীরা!’ পাকিস্তানে দাঁড়িয়েই ‘সার্জিক্যাল স্ট্রাইক’ জাভেদ আখতারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement