shono
Advertisement

ধূমপান ছাড়তে খাঁচায় বন্দি মাথা, এই ব্যক্তির কীর্তিতে তাজ্জব শেহবাগও

একেই বলে অনুশাসনের মাত্রা! The post ধূমপান ছাড়তে খাঁচায় বন্দি মাথা, এই ব্যক্তির কীর্তিতে তাজ্জব শেহবাগও appeared first on Sangbad Pratidin.
Posted: 12:47 PM Feb 18, 2018Updated: 01:02 PM Feb 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধূমপান বড় বিষম বস্তু। তামাকে টান দিয়ে সুখের মৌতাত যেমন আছে, তেমন তার বিষময় ফলও আছে। হাজারও অসুখ বিসুখের হাতছানি। কিন্তু নেশা এমনই জিনিস যে, সহজে ছাড়া যায় না। তা করতেই একেবারে নিজের মাথাকে খাঁচায় বন্দি করলেন এক ব্যক্তি। আর সেই কীর্তি দেখে তাজ্জব প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগও।

Advertisement

[  OMG! সাধারণ একটি লেবুর দাম ৭৬০০ টাকা! ]

শেহবাগের রসবোধ তীক্ষ্ণ। বিশেষত খেলা ছাড়ার পর থেকে শেহবাগ যেন এই ময়দানেও একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছেন। রবিবার নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেছেন বীরু। যেখানে দেখা যাচ্ছে, মাথায় তারের খাঁচা চাপিয়ে বসে আছেন এক ব্যক্তি। ধূমপান ছাড়ার উদ্দেশ্যেই ব্যক্তির এই কীর্তি। কিন্তু সত্যিই কি ওই ব্যক্তি এরকম কাজ করেছিলেন? নাকি মশকরা করে কেউ কোনও ভুয়ো ছবি ছড়িয়েছে? যার ফাঁদে পড়েছেন খোদ শেহবাগও! কিন্তু জানা যাচ্ছে, এ কোনও ভুয়ো ছবি নয়। বরং সত্যিই তুরস্কের এই ব্যক্তি অভিনব পন্থা নিয়েছিলেন। ভদ্রলোকের নাম ইব্রাহিম ইউসেল। সেই ১৬ বছর বয়স থেকে ধূমপান শুরু করেন। নিজের বাবা এর জেরেই ফুসফুস ক্যানসারে মারা গিয়েছেন। কিন্তু চোখের সামনে পরিণতি দেখতে পেয়েও সিগারেট ছাড়তে পারছিলেন না। দিনে দু’প্যাকেট তো বাঁধা। মনের জোরেই নাকি ধূমপান ছাড়া যায়। কিন্তু নিজের উপর সে ভরসা ছিল না ইব্রাহিমের। ফলত এই বিকল্প ব্যবস্থা। মাথার সাইজের একটি তারের খাঁচা বানিয়ে ফেলেন তিনি। সেটিই হেলমেটের মতো চাপিয়ে নেন। উপরে তালা দেওয়ার ব্যবস্থা আছে। চাবিটি থাকছে স্ত্রী নয়, কন্যার কাছে। জলপান করছেন স্ট্র দিয়েই। আর খাবার খাওয়ার জন্য পরিবারের সদস্যরাই তালা খুলে দিচ্ছেন। দেখতে একটু খারাপ লাগলেও, সিগারেট ছাড়ার আর কোনও উপায় খুঁজে পাননি ওই ব্যক্তি।

ওয়ানডে কেরিয়ারে ক’টা সেঞ্চুরি করবেন কোহলি, ভবিষ্যদ্বাণী করলেন শেহবাগ ]

বেশ কিছুদিন আগেই এ কাজ করেছিলেন তিনি। সম্প্রতি তা নিয়ে ফের শোরগোল পড়ে নেটদুনিয়ায়। নজরে আসে শেহবাগেরও। এ ছবি টুইট করে তিনি লিখেছেন, ‘একেই বলে অনুশাসনের মাত্রা। সিগারেট ছাড়ার জন্য যা দরকার তাই-ই করতে হবে। আরে বাবা আপনি মানুষ তো, ধোঁয়া ছাড়া টেম্পো গাড়ি তো নয়!’ ধূমপান ছাড়ার পক্ষেই জোর দিয়েছেন তিনি। আর তার জন্য এই ছবিটিকেই টেনে এনেছেন শেহবাগ।

The post ধূমপান ছাড়তে খাঁচায় বন্দি মাথা, এই ব্যক্তির কীর্তিতে তাজ্জব শেহবাগও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement