shono
Advertisement

‘বিলকিসের ধর্ষক বা রাম রহিম ঘুরে বেড়াচ্ছে, নির্ভয়ারা বিপন্ন ‘, মোদিকে চিঠি মহিলা কমিশনের

পাঞ্জাব ও হরিয়ানার হাই কোর্টে জমা পড়েছে পিটিশনও।
Posted: 05:16 PM Oct 29, 2022Updated: 05:54 PM Oct 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ফেব্রুয়ারিতে পাঞ্জাবে নির্বাচনের (Punjab Election) সময় প্যারোলে মুক্তি পেয়েছিলেন তিনি। এবার হিমাচল বিধানসভা ভোটের (Himachal Assembly Election) আগেও ৪০ দিনের জন্য তাঁকে জেলমুক্ত করেছে হরিয়ানার বিজেপি (BJP) সরকার। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। দিল্লি মহিলা কমিশন থেকে শুরু করে হরিয়ানার আইনজীবী, অনেকেই আরজি জানিয়েছেন, বাতিল করা হোক ধর্ষক রাম রহিমের প্যারোলের নির্দেশ।

Advertisement

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে তাঁর আরজি জানিয়েছেন। পাশাপাশি টুইটারেও সেকথা জানিয়েছেন তিনি। স্বাতী লেখেন, ‘বিলকিস বানোর ধর্ষকরা ও রাম রহিমের এভাবে ঘুরে বেড়ানো দেশের নির্ভয়াদের আস্থায় আঘাত। মাননীয় প্রধানমন্ত্রীকে আরজি জানাই আইনকে কঠোর করুন এবং এই ধর্ষকদের জেলে ঢুকিয়ে দিন।’

[আরও পড়ুন: বিশেষ কারণে নবান্নে আসছেন না অমিত শাহ, স্থগিত পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক]

এদিকে চণ্ডীগড়ের এক আইনজীবী পাঞ্জাব ও হরিয়ানার হাই কোর্টে পিটিশন জমা দিয়েছেন রাম রহিমের প্যারোলের নির্দেশকে বাতিল করার আরজি জানিয়ে। সেই পিটিশনে বলা হয়েছে, সরকার গুরমিত রাম রহিমকে মুক্তি দিয়ে সমাজে অপরাধকেই কার্যত মহিমান্বিত করছে।

পাঞ্জাব নির্বাচনের আগে ২১ দিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল গুরমিতকে। ঘটনায় রাজনীতির অভিযোগ উঠেছিল। উল্লেখ্য, হরিয়ানার সিরসায় রয়েছে ডেরা সচ্চা সৌদার মূল আশ্রম। যদিও পাঞ্জাব ও হরিয়ানার পাশাপাশি হিমাচল প্রদেশেও রয়েছে রাম রহিমের ভক্তবৃন্দ। রাজনৈতিক মহলের বক্তব্য, ভক্তেরা গুরুর নির্দেশে ভোট দেন। ফলে হিমাচল ভোটের আগেভাগে ডেরা সচ্চা সৌদা প্রধানকে মুক্তি দেওয়া জরুরি ছিল। পাশাপাশি সাজাপ্রাপ্ত রাম রহিমের সৎসঙ্গে বিজেপি নেতাদের উপস্থিতি বিতর্ক বাড়িয়েছে। এই পরিস্থিতিতে ধর্ষক ধর্মগুরুর সাময়িক মুক্তির নির্দেশ বাতিল করার আরজি জমা পড়ল।

[আরও পড়ুন: গার্ডেনরিচের ব্যবসায়ী আমিরের ৭০০ কোটি ক্রিপ্টোকারেন্সির সন্ধান, চাঞ্চল্যকর তথ্য ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement