shono
Advertisement

টার্গেট খলিস্তানি গ্যাংস্টাররা! দেশজুড়ে তল্লাশিতে NIA, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

বিদেশে বসে থাকা খলিস্তানিদের ভারতীয় অনুগামীদের দমন করতে মরিয়ে কেন্দ্র।
Posted: 07:37 PM Sep 27, 2023Updated: 07:37 PM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তান ইস্যুতে কানাডার সঙ্গে সংঘাতের আবহেই এবার এনআইএর নজরে দেশের অন্দরের খলিস্তানি গ্যাংস্টাররা। দেশের বিভিন্ন প্রান্তে লুকিয়ে থাকা খলিস্তানি গ্যাংস্টারদের দমন করতে অভিযানে নামল জাতীয় তদন্তকারী সংস্থা। দেশের ৬ রাজ্যের ৫১টি ঠিকানায় তল্লাশি চালাল NIA। গ্যাংস্টারের ঘনিষ্ঠ সন্দেহে এক জনকে আটকও করা হয়েছে। উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্র।

Advertisement

খলিস্তানি গ্যাংস্টারদের উৎখাত করতে স্রেফ পাঞ্জাবেরই ৩০টি জায়গায় তল্লাশি চালিয়েছে NIA। এ ছাড়া, রাজস্থানের ১৩টি, হরিয়ানার চারটি, উত্তরাখণ্ডের দুটি, দিল্লি এবং উত্তরপ্রদেশের একটি করে এলাকায় গিয়েছিলেন তদন্তকারীরা। এনআইএ সূত্রের খবর, পাঞ্জাবে তল্লাশি চলাকালীন গ্যাংস্টার অর্শ ডালার ঘনিষ্ঠ এক জঙ্গিকে আটক করা হয়েছে।

[আরও পড়ুন: কাবেরী নিয়ে এবার ‘সুপ্রিম’ লড়াই! জল না ছাড়ার সিদ্ধান্তে অনড় কর্নাটক]

এনআইএ সূত্র জানাচ্ছে, বহু খলিস্তানি গ্যাংস্টার বা জঙ্গিগোষ্ঠী বিদেশ থেকে অপারেট করলেও ভারতে এই গোষ্ঠীগুলোর বেশ কিছু শাখা সংগঠন কাজ করছে। মূলত বিদেশ থেকে পাওয়া নির্দেশ মেনে ভারতে খলিস্তানপন্থী প্রচার করে এই শাখা সংগঠনগুলো। সেই ধরনের বেশ কিছু সংগঠনের ‘আস্তানা’য় এদিন হানা দিয়েছে NIA। এই আস্তানাগুলো মূলত লরেন্স বিষ্ণোই, অর্শ ডাল্লা, গৌরব পাটিয়ালদের মতো গ্যাংস্টারদের অঙ্গুলিহেলনে চলা সংগঠনের। সূত্রের খবর, এই আস্তানাগুলো থেকে বেশ কিছু অস্ত্রশত্র।

[আরও পড়ুন: ডাউনলোড হয়নি নির্দেশের কপি, মুক্তির ৩ বছর পরেও গুজরাটের জেলে বন্দি ব্যক্তি]

উল্লেখ্য, খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ড নিয়ে বেশ কিছুদিন ধরে ভারত-কানাডার মধ্যে কার্যত সংঘাতের পরিস্থিতি। কানাডার দাবি নিজ্জর হত্যাকাণ্ডের নেপথ্যে রয়েছেন ভারতীয় এজেন্টরা। দিল্লি আবার পালটা বলছে, কানাডাকে ব্যবহার করে ভারত বিরোধী ষড়যন্ত্র করছে খলিস্তানি জঙ্গিরা। এনআইএ সম্প্রতি ৪৯ জন খলিস্তানি নেতার তালিকাও প্রকাশ করেছিল। যাদের অধিকাংশ কানাডার বাসিন্দা। সেই ‘বিদেশি’ খলিস্তানিদের ভারতীয় ‘হাত’ গুঁড়িয়ে দিতে এবার সক্রিয় এনআইএ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement