shono
Advertisement

বেড়ে ওঠার সাক্ষী ‘বাপজি’, বাজপেয়ীর প্রয়াণে আবেগঘন পোস্ট শাহরুখের

খোলা চিঠি লিখলেন বলিউডের বাদশা। The post বেড়ে ওঠার সাক্ষী ‘বাপজি’, বাজপেয়ীর প্রয়াণে আবেগঘন পোস্ট শাহরুখের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:39 PM Aug 17, 2018Updated: 04:09 PM Aug 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের নিয়ম। পঞ্চভূতে মিলিয়ে গেল শরীর। কিন্তু স্মৃতি অটল। তা মানুষের মনের ভিতরে থেকেই যায়। কেবল রাজনীতিতে সীমাবদ্ধ ছিলেন না তিনি। অটলবিহারী বাজপেয়ী নামের পাশে রয়েছে দার্শনিক, কবি, সুবক্তার তকমাও। যা কেবল সাধারণ মানুষকেই প্রভাবিত করেনি। করেছে বলিউডের বাদশাকেও। কারণ তাঁর ছেলেবেলার স্মৃতি জড়িয়ে রয়েছে এই নামের সঙ্গে।

Advertisement

[রুপোলি পর্দায় এবার রামায়ণ, প্রকাশ্যে ‘রামযুগ’-এর ফার্স্টলুক]

মুম্বই তাঁর কর্মভূমি। কিন্তু বেড়ে ওঠা রাজধানী দিল্লিতে। সেই দিনের কথাই আজ বারবার মনে পড়ছে শাহরুখের। নিজের টুইট বার্তায় বাদশা লিখেছেন, বাজপেয়ীর প্রতিটি ভাষণ শুনতে যেতেন তাঁর বাবা। সঙ্গে করে তাঁকেও নিয়ে যেতেন। অনেক বছর পর তাঁর সঙ্গে দেখা করার সুযোগও পেয়েছিলেন। কেবল রাজনীতি নয় দু’জনের মধ্যে চলচ্চিত্র, কবিতা নিয়েও কথা হত। হাঁটু প্রতিস্থাপন নিয়েও কথা হয়েছিল। পর্দায় তাঁর কবিতা বলতে পারার জন্য নিজেকে ভাগ্যবান মনে করছেন শাহরুখ। বাড়িতে তাঁকে ভালবেসে ‘বাপজি’ বলে ডাকা হত। সত্যিই যেন আজ দেশ পিতৃসম কাউকে হারল বলে জানান শাহরুখ। আর তিনি হারালেন ছোটবেলার একটা ভীষণ কাছের অংশ।

[স্বাধীনতা দিবসে ‘তেরঙ্গা’র মাহাত্ম্য বোঝাল ধর্মতলার ‘ঝান্ডা আলম’]

কবি বাজপেয়ীকে স্মরণ করেছেন অমিতাভ বচ্চনও। জানিয়েছেন বাবা হরিবংশরাই বচ্চনের প্রশংসক ছিলেন বাজপেয়ী। বাজপেয়ীর কবিতাও ভালবাসতেন তিনি।

তবে শাহরুখের খারাপ লাগাটা অন্য জায়গায়। বলিউড তাঁকে বাদশা হিসেবে আপন করে নিয়েছে ঠিকই, কিন্তু দিল্লি তাঁর বেড়ে ওঠার সাক্ষী। সেই বেড়ে ওঠার অন্যতম অঙ্গ ‘বাপজি’ বাজপেয়ী।  

[নিজের রেকর্ড নিজেই ভাঙলেন অক্ষয়, মাইলস্টোন এবার ‘গোল্ড’]

The post বেড়ে ওঠার সাক্ষী ‘বাপজি’, বাজপেয়ীর প্রয়াণে আবেগঘন পোস্ট শাহরুখের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement