shono
Advertisement

এশিয়া কাপের আগে বিরাট ধাক্কা পাকিস্তানের, ছিটকে গেলেন রোহিত-কোহলিদের ‘ত্রাস’শাহিন আফ্রিদি

বিশ্বকাপের আগে আর মাঠে নামতে পারবেন না শাহিন।
Posted: 07:38 PM Aug 20, 2022Updated: 07:38 PM Aug 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের আগে বিরাট ধাক্কা খেয়ে গেল পাকিস্তান। চোটের জন্য মেগা টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন পাক দলের এক নম্বর পেসার তথা ভারতীয় টপ অর্ডারের ‘ত্রাস’ শাহিন আফ্রিদি। শনিবার জানা গিয়েছে পাক পেসার এশিয়া কাপ (Asia Cup) তো বটেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারবেন না। তবে অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলেই আশা পাকিস্তান বোর্ডের।

Advertisement

জানা গিয়েছে, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলাকালীন ডান পায়ের লিগামেন্টে চোট পেয়েছিলেন শাহিন (Shaeen Afirdi)। তাঁর চোটের স্ক্যান করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ হতে অন্তত চার থেকে ছ’সপ্তাহ সময় লাগবে। তারপরই এশিয়া কাপে তাঁকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

[আরও পড়ুন: অনলাইনে বিক্রি হচ্ছে রাধাকৃষ্ণের ‘অশ্লীল’ ছবি, নেটদুনিয়ায় ট্রেন্ডিং ‘বয়কট আমাজন’]

শাহিনের ছিটকে যাওয়া একদিকে যেমন পাকিস্তানের জন্য বিরাট ধাক্কা, অন্যদিকে তেমনই ভারতীয় দলের জন্য বড়সড় স্বস্তির জায়গা। বছরখানেক আগে আমিরশাহীতেই (UAE) টি-২০ বিশ্বকাপে কীভাবে এই শাহিন আফ্রিদি ভারতীয় ব্যাটিং লাইন-আপের কোমর ভেঙে দিয়েছিলেন, সেটা এখনও ভারতীয় ক্রিকেট প্রেমীদের মনে টাটকা। শাহিনের প্রথম স্পেলেই কার্যত ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ধুলিস্যাত হয়ে গিয়েছিল। ম্যাচের চতুর্থ বলেই বিপজ্জনক রোহিত শর্মাকে (Rohit Sharma) এলবিডব্লিউ করেন বাঁহাতি পাক পেসার। ‘হিটম্যান’ তখনও খাতাই খোলেননি। পরের ওভারেই তিনি আউট করেন ফর্মে থাকা লোকেশ রাহুলকে (KL Rahul)। পরে বিরাট কোহলিও আউট হন শাহিনের বলেই। কার্যত তিনি একাই পাকিস্তানকে জিতিয়ে দেন।

[আরও পড়ুন: ‘ফের ২৬/১১-এর মতো হামলা হবে’, হুমকি এল পাকিস্তান থেকে, তীব্র আতঙ্ক মুম্বই জুড়ে]

আর শুধু শাহিন কেন, গত এক-দু’বছরে বহু বাঁহাতি বোলারই ভারতীয় টপ অর্ডারকে চাপে ফেলেছে। স্বাভাবিকভাবেই এশিয়া কাপে পাকিস্তান ভারতের বিরুদ্ধে যে রণকৌশল তৈরি করেছে, তার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ ছিলেন শাহিন। তিনিই ছিটকে যাওয়ায় বাবর আজমরা ভালমতোই ধাক্কা খাবেন। উল্লেখ্য, আগামী ২৮ আগস্ট ভারত-পাক ম্যাচ দিয়েই শুরু এশিয়া কাপে দু’দলের অভিযান। এবারের এশিয়া কাপের ফরম্যাট বলছে, সব ঠিক থাকলে ৩ বার ভারত ও পাকিস্তান মুখোমুখি হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement