shono
Advertisement

পঞ্চায়েত ভোটে জেলার তৃণমূল প্রার্থী কারা, ঠিক করতেন শাহজাহানই! জেরায় স্বীকার, বলছে ইডি

Published By: Paramita PaulPosted: 03:43 PM Apr 15, 2024Updated: 06:04 PM Apr 15, 2024

অর্ণব আইচ: পঞ্চায়েত ভোটে উত্তর ২৪ পরগনার তৃণমূল প্রার্থী কারা হবেন, তা ঠিক করতেন সন্দেশখালির 'বেতাজ বাদশা' শেখ শাহজাহান! তাঁর নির্দেশেই জেলার বহু তৃণমূল প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছিল। দলীয় নেতৃত্ব তা অনুমোদনও করে দিয়েছিল। জেরায় এমনটাই জানিয়েছেন সন্দেশখালির 'বাঘ', দাবি ইডির।

Advertisement

শুধুমাত্র সন্দেশখালি নয়, গোটা জেলায় শাহজাহানের প্রভাব ছিল অসীম। বার বার এই দাবি করে এসেছে ইডি। এদিন নিজেদের দাবি স্বপক্ষে শেখ শাহজাহানের(Shahjahan Sheikh) বয়ানকেই হাতিয়ার করলেন তদন্তকারীরা। ইডির তরফে বলা হয়েছে, উত্তর ২৪ পরগনা জেলার ৪৭ পঞ্চায়েত সমিতি ও ২৯৪টা গ্রাম পঞ্চায়েত ও জেলা পরিষদ সদস্যদের নমিনেশন দেওয়া হয়েছিল শাহজাহানের কথায়। কিন্তু তা অনুমোদন দিয়েছিল তৃণমূলের উচ্চ নেতৃত্ব। শেখ শাহজাহান জেরায় একথা জানিয়েছে বলেই দাবি ইডির। এদিন তৃণমূলের 'বহিষ্কৃত' নেতার বয়ান লিখিত আকারে আদালতে জমা দেওয়া হয়। তাতেই একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। 

[আরও পড়ুন: ইরান-ইজরায়েল যুদ্ধে শেয়ার বাজারে বিরাট ধস, ৮ লক্ষ কোটি লোকসানের মুখে লগ্নিকারীরা!]

এদিন ব্যাঙ্কশাল কোর্টে ইডি শাহজাহানের বয়ান জমা করে। সেখানে ইডির দাবি, শুধু পঞ্চায়েত নয়, সন্দেশখালি এলাকায় বিধানসভা ভোটে কারা প্রার্থী হবেন, লোকসভায় কে সাংসদ হবেন, তাও নিয়ন্ত্রণ করতেন তিনি। নিজেই সে কথা ইডিকে জানিয়েছে। এদিন আদালতে সওয়াল জবাবের পর তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

[আরও পড়ুন: অভিষেকের পর রাহুল গান্ধী, এবার তল্লাশি কংগ্রেস নেতার কপ্টারে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement