shono
Advertisement

২৫ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগ, মামলা শরদ পওয়ারের বিরুদ্ধে

বিরোধীদের কোণঠাসা করতে এজেন্সিকে লেলিয়ে দিচ্ছেন মোদি, অভিযোগ এনসিপির। The post ২৫ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগ, মামলা শরদ পওয়ারের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 10:53 AM Sep 25, 2019Updated: 11:21 AM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসখানেকের মধ্যে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচন। তার আগেই মঙ্গলবার ন‌্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান তথা প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী শরদ পওয়ারের বিরুদ্ধে বেআইনি টাকা পাচারের অভিযোগে মামলা দায়ের করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এতে তাঁর ভাইপো তথা মহারাষ্ট্রের প্রাক্তন উপমুখ‌্যমন্ত্রী অজিত পওয়ারেরও নাম রয়েছে। মহারাষ্ট্র রাজ‌্য সমবায় কেলেঙ্কারির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

Advertisement

[আরও পড়ুন:৩৭০ অবলুপ্তির সুফল, সিয়াচেন হিমবাহের দরজা খুলতে চলছে আমজনতার জন্য]

সমবায় ব্যাঙ্কে আর্থিক দুর্নীতি নিয়ে বম্বে হাই কোর্টের নির্দেশে শরদ, অজিত পওয়ার ও ৭০ জন কর্মী-আধিকারিকের বিরুদ্ধে এফআইআর হয়েছিল। এবার ইডির আতশ কাচের নিচে কাকা-ভাইপো দুজনেই। যদিও পুলিশের এফআইআরে শরদ পওয়ারের নাম থাকলেও তাঁকে অভিযুক্ত হিসেবে দেখানো হয়নি। ইডির দাবি, বেআইনিভাবে চিনি কলগুলিকে ঋণ দেওয়ার মাধ‌্যমে ২৫ হাজার কোটি টাকার কেলেঙ্কারি করা হয়েছিল। নির্বাচনের আগে মামলা দায়ের নিয়ে নানা মহলে প্রশ্ন উঠেছে।

অজিত পওয়ারের ছেলে পার্থ বলেন, ‘আমরা বিস্মিত নই। এটাই মোদি সরকারের নীতি। গোটা দেশেই ভোটের আগে বিরোধীদের কোণঠাসা করতে এজেন্সিকে লেলিয়ে দিচ্ছে। আমরা ঐক‌্যবদ্ধভাবে এর বিরুদ্ধে লড়ব।’ ২০০৭ থেকে ২০১১ সাল, চার বছরে মহারাষ্ট্রের সবচেয়ে বড় সমবায় ব্যাংকে প্রচুর আর্থিক দুর্নীতি হয়েছে বলে অভিযোগ ওঠে। কেন্দ্রীয় সংস্থা নাবার্ডের অডিট রিপোর্টেও উঠে আসে এই চার বছরে একহাজার কোটি টাকা লোকসান করেছে ব্যাংক। আরও তদন্ত হতেই ধরা পড়ে আর্থিক কেলেঙ্কারি। যার ভিত্তিতে বম্বে হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন সমাজকর্মী সুরিন্দর অরোরা। 

[আরও পড়ুন: শিয়রে নির্বাচন, ‘হাউডি মোদি’র প্রশংসায় পঞ্চমুখ মুম্বই কংগ্রেসের শীর্ষ নেতা]

কয়েকদিন আগেই নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকারকে আক্রমণ করেছিলেন শরদ পওয়ার। বলেছিলেন, ‘এই সরকার সিবিআই ও ইডির অপব্যবহার করছে। যন্ত্রের মতো তাদের কাজে লাগানো হচ্ছে। বিরোধী দলগুলিকে টার্গেট করা হচ্ছে এই সংস্থার মাধ্যমে।’ ‌

The post ২৫ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগ, মামলা শরদ পওয়ারের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement