shono
Advertisement

এবার রামমন্দির উদ্বোধনে ‘না’ শরদ পওয়ারের, ‘পরে যাব’, বলছেন ‘মারাঠা স্ট্রংম্যান’

আগেই না করেছিলেন রাহুল ও সোনিয়া গান্ধী।
Posted: 10:04 AM Jan 17, 2024Updated: 10:19 AM Jan 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই না করেছিলেন রাহুল ও সোনিয়া গান্ধী। এবার রামমন্দির উদ্বোধনে থাকছেন না বলে জানিয়েছেন শরদ পওয়ারও বলে সূত্রের খবর। এই সিদ্ধান্তের পক্ষে মারাঠা স্ট্রংম্যানের নাকি বক্তব্য, ”পরে দর্শন লাভ সহজ হবে।”

Advertisement

ঠিক কী বলছেন পওয়ার? তিনি জানিয়েছেন, তাঁর কাছে ভগবান রাম বিশ্বের কোটি কোটি মানুষের বিশ্বাস ও ভক্তির প্রতীক। তাঁর কথায়, ”অযোধ্যার অনুষ্ঠানটি ঘিরে রামভক্তদের মধ্যে প্রভূত উৎসাহ রয়েছে। তাঁরা বিপুল সংখ্যায় সেখানে যাচ্ছেন। ঐতিহাসিক অনুষ্ঠানটির আনন্দ তাঁদের মধ্যে দিয়েই আমার কাছে পৌঁছবে। ২২ জানুয়ারির অনুষ্ঠানের পরে দর্শন লাভ সহজ হবে।”

[আরও পড়ুন: সিমকার্ড, ইন্টারনেট ছাড়াই ফোনে চলবে ভিডিও! প্রয়ুক্তিতে ‘বিপ্লব’ আনবে কেন্দ্র]

প্রসঙ্গত, মঙ্গলবারই শরদ পওয়ার রামমন্দির নিয়ে বোমা ফাটিয়েছিলেন। কর্নাটকের (Karnataka) নিপানিতে মঙ্গলবার বক্তব্য রাখেন তিনি। সেখানে পওয়ার বলেন, “প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর আমলে রামমন্দির শিলান্যাস অনুষ্ঠান হয়েছিল। আজকে বিজেপি ও আরএসএস ভগবান রামের নামে রাজনীতি করছে।” এনসিপি নেতার বক্তব্য ছিল, রামমন্দির শিলান্যাস অনুষ্ঠান রাজীবের আমলে হলেও তা নিয়ে রাজনীতি হয়নি। আজ যার সাক্ষী হচ্ছে মোদির ভারত।

পাশাপাশি মোদির ব্রতপালন নিয়েও খোঁচা দেন পওয়ার। বর্ষীয়ান রাজনীতিবিদের মন্তব্য,  “ভগবান রামের প্রতি ওঁর বিশ্বাসকে আমি শ্রদ্ধা করি। কিন্তু উনি যদি দেশের দারিদ্র দূর করার জন্য উপোস করতেন, ব্রত রাখতেন, তাহলে মানুষ তার প্রশংসা করত।”

[আরও পড়ুন: দুয়ারে সরকারেও ‘বঞ্চিত’, সরকারি পরিষেবা দিতে নয়া কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement