shono
Advertisement

‘টেস্ট দলে জায়গা পাব না জানি, রনজি খেলে কী হবে?’, আক্ষেপ ধাওয়ানের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেন ধাওয়ান।
Posted: 03:54 PM Feb 27, 2023Updated: 03:54 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ৩-৪ বছর ধরে জাতীয় দলের হয়ে টেস্ট দলে জায়গা পান না শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। রনজি ট্রফি খেলে দলের ফেরার চেষ্টাও করেন না তিনি। এনিয়ে তাঁকে প্রশ্নেরও মুখোমুখি হতে হয়েছে। রনজি ট্রফিতে না নামার কারণ উল্লেখ করেছেন বাঁ হাতি ওপেনার।

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ চলছে এখন। এরকমই বর্ডার-গাভাসকর (Border-Gavaskar Trophy) সিরিজে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাঁ হাতি ওপেনার। ২০১৩ সালে টেস্ট অভিষেক হয় ধাওয়ানের। প্রথম দুটো ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসেছিলেন ধাওয়ান। কিন্তু সুযোগ পেতেই তার সদ্ব্যবহার করেন তিনি। ১৭৪ বলে ১৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। আর ওই ইনিংসের সৌজন্যে পরবর্তী চার বছর জাতীয় দলে জায়গা পাক করে ফেলেন ধাওয়ান। 

[আরও পড়ুন: আইপিএল থেকে ছিটকে গেলেন বুমরাহ, বড় ধাক্কা মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে]

 

২০১৮ সালে জাতীয় দলের হয়ে শেষবার টেস্টে খেলেছিলেন তিনি। জাতীয় দলে প্রত্যাবর্তনের জন্য রনজি ট্রফিও খেলেননি। কিন্তু কেন তিনি রনজিতে নামেননি? একটি সাক্ষাৎকারে ধাওয়ান বলেন, ”রনজি ট্রফি না খেলায় সমালোচিত হতে হয়েছে, এ নিয়ে আমি কোনও দিন ভাবিনি। আমি জানি আমার টেস্ট কেরিয়ার … গত ৩-৪ বছর ধরে আমি টেস্ট দলে জায়গা পাই না। প্রত্যেক ক্রিকেটারের জীবনে বয়স একটা ফ্যাক্টর। ক্রীড়াবিদদের জীবন আর পাঁচজনের থেকে আলাদা। তরুণদের নিয়ে বেশি ভাবনাচিন্তা করা হয়…আমাকে নিয়ে নয়। আমি জানি টেস্ট দলে আর জায়গা পাব না, তাহলে রনজি ট্রফি খেলে কী করব?”

২০১৩ থেকে ২০১৮ পর্যন্ত ৩৪টি টেস্টে ২,৩১৫ রান করেছেন ধাওয়ান। ২০১৩ থেকে ২০২২ পর্যন্ত ওয়ানডে দলের নিয়মিত সদস্য তিনি। পঞ্চাশ ওভারের বিশ্বকাপের একবছর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে হঠাৎ করেই দল থেকে ছেঁটে ফেলা হয় ধাওয়ানকে। এগিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপ। মেগা টুর্নামেন্টে দলে ফেরাই তাঁর লক্ষ্য।

সামনেই আইপিএল। আসন্ন টুর্নামেন্টে পাঞ্জাব কিংস দলকে নেতৃত্ব দেবেন ধাওয়ান। সেই টুর্নামেন্টে ভাল পারফরম্যান্স করে জাতীয় দলে ফিরতে চান তিনি।

[আরও পড়ুন: পিএসজি-র জয়ের দিনে মেসির অনন্য রেকর্ড, সাতশো গোলের মাইলস্টোন ছুঁলেন এলএম১০]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement