shono
Advertisement

বিজেপির সঙ্গে সম্পর্কে ইতি, একলা চলার নীতি শিব সেনার

দু"দশকের সম্পর্ক ছিন্ন বিজেপির সঙ্গে। The post বিজেপির সঙ্গে সম্পর্কে ইতি, একলা চলার নীতি শিব সেনার appeared first on Sangbad Pratidin.
Posted: 11:36 AM Jan 27, 2017Updated: 06:07 AM Jan 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দশক ধরে বিজেপিকে সঙ্গে নিয়ে মহারাষ্ট্রে রাজনীতি করেছে শিব সেনা। সেই সম্পর্কে চিড় ধরল এবার। আর কোনও লড়াইয়ে বিজেপিকে পাশে চায় না শিব সেনা। বৃহস্পতিবারই এ কথা জানিয়ে দিলেন শিব সেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। সামনেই মহারাষ্ট্রে বৃহন্মুম্বই কর্পোরেশন ভোট। সেই ভোটে বিজেপির সঙ্গে জোটে থাকছে না শিব সেনা। “আমি কোনও জোটে নেই। এখন থেকেই শুরু হল আসল লড়াই“, এদিনই এ কথা জানিয়ে দেন উদ্ধব।

Advertisement

শিব সেনা-বিজেপির মধ্যে দ্বন্দ্বের আঁচ বেশ কিছুদিন ধরেই পাওয়া যাচ্ছিল। বোঝা যাচ্ছিল ছাইচাপা আগুন মাথা চাড়া দেবে যে কোনও সময়। শুধু একটু উসকানির অপেক্ষা। হল তেমনটাই। এনসিপি প্রধান শরদ পাওয়ারকে কেন্দ্র পদ্ম সম্মানে ভূষিত করার পরই ফেটে পড়েন শিব সেনা প্রধান। নাম না করেই শরদ পাওয়ারকে এদিন কটাক্ষ করেন উদ্ধব। তিনি বলেন, কারও কারও কাছে পদ্ম সম্মান গুরুদক্ষিণা। তবে এই মুহূর্তে শিব সেনা কী বলছে দেশবাসী তা জানতে চান। সংবাদসংস্থা এএনআইকে উদ্ধব ঠাকরে জানান, ওদের (বিজেপি) দলে প্রচুর গুণ্ডা রয়েছে। কিন্তু আমাদের নেই। আমাদের প্রত্যেকেই সৈনিক। সেই সৈনিকদের নিয়েই ভোটে এককভাবে লড়বে শিব সেনা। উদ্ধব জানান, “জোটের জন্য ভিক্ষার ঝুলি নিয়ে আমি দরজায় দরজায় ঘুরতে পারব না। কারও দয়া আমাদের দরকার নেই। আগামী পুরনিগমের ভোট বা জেলা পরিষদের ভোটে তাই একাই লড়বে দল।“

এদিকে শরদ পাওয়ারের পদ্ম সম্মান কি তাহলে অন্য কোনও জোটের বার্তা দিচ্ছে?  এ নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। এক প্রশ্নের জবাবে এনসিপি প্রধান জানান, সরকারকে রক্ষা করতে তাঁর কাছে কেউ যদি কোনওরকম সাহায্য চান তিনি তা ভেবে দেখবেন।

আগামী ২১ তারিখ বিএমসি ভোট। তা যে কার্যত সম্মুখসমরে পরিনত হবে, শিব সেনার এদিনের ঘোষণার পর তা স্পষ্ট।

The post বিজেপির সঙ্গে সম্পর্কে ইতি, একলা চলার নীতি শিব সেনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement