shono
Advertisement

ICC’র দশক সেরা দলের একটিতেও নেই পাক ক্রিকেটাররা, ক্ষোভ উগরে দিলেন শোয়েব

কী বললেন ‘‌রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’‌?‌
Posted: 07:16 PM Dec 28, 2020Updated: 08:37 PM Dec 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সম্প্রতি দশকের সেরা টেস্ট, ওয়ান ডে এবং টি–২০ একাদশের ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ICC। কিন্তু কোনও একাদশেই জায়গা পাননি পাকিস্তানের (Pakistan) ক্রিকেটাররা। আর এতেই ক্ষুব্ধ প্রাক্তন পাকিস্তানি পেসার শোয়েব আখতার (Shoaib Akhter)। বিশেষ করে টি–২০ দলে কোনও পাকিস্তানি ক্রিকেটারের নাম না থাকায় আইসিসি’‌র প্রতি ক্ষোভ উগরে দেন শোয়েব। তাঁদের মতে, আইসিসি দশকের সেরা বিশ্ব একাদশ নয়, আইপিএল একাদশ বেছে নিয়েছে।

Advertisement

নিজের ইউটিউব চ্যানেলে এই প্রসঙ্গে আখতার, ‘‘‌আইসিসি পাকিস্তানের একজন ক্রিকেটারকেও ওই দলে রাখেনি। যদিও ওই টি-২০ দলে থাকার প্রয়োজন নেই আমাদের কারণ তোমরা IPL-এর দল ঘোষণা করেছ, বিশ্ব একাদশ নয়।’ এরপর তিনি আরও বলেন, ‘‌‘আইসিসি হয়তো ভুলে গিয়েছে যে পাকিস্তানও তাদের সদস্য এবং তারাও টি-২০ খেলে। ওরা বাবর আজমকে দলে রাখেনি, যে কিনা টি–২০’র এক নম্বর ব্যাটসম্যান। বাবর টি–২০’র সেরা প্লেয়ার। কোহলির সঙ্গে তুলনা করলেও দেখা যাবে বাবর দেশের জন্য অনেক কিছু করেছে। আমি নিশ্চিত এই ভিডিও দেখার পর আইসিসি বুঝতে পারবে যে, তাদের বিশ্ব একাদশ ঘোষণা করা উচিত ছিল, আইপিএল একাদশ নয়।’‌’‌ একই সুর শোনা যায় পাকিস্তানের অন্যান্য প্রাক্তনদের গলাতেও।

 

[আরও পড়ুন: বিশ্ব ফুটবলের অনন্য সম্মানপ্রাপ্তি রোনাল্ডোর, পিছনে ফেললেন ‌মেসি, রোনাল্ডিনহোকে]‌

যদিও আইসিসির ঘোষণার পর থেকেই পাকিস্তান ক্রিকেটারদের নিয়ে একের পর এক মিম শেয়ার করেন ভারতীয় ক্রিকেটভক্তরা। কয়েকদিন আগে অ্যাডিলেডে ভারতের (Team India) হতশ্রী ব্যাটিংয়ের পর পাক ক্রিকেট ভক্তরা যেভাবে ট্রোল করেছিলেন, ঠিক তারই যেন প্রত্যুত্তর দেওয়া।

 

[আরও পড়ুন: মেলবোর্নে দুরন্ত বোলিং অশ্বিনদের, ‘‌বক্সিং ডে’ টেস্টে জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে]‌

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement