shono
Advertisement

টি-২০ থেকে অবসর নেওয়া উচিত কোহলির! পাকিস্তান হারতেই বিস্ফোরক শোয়েব

কেন এমন দাবি শোয়েবের? সে ব্যাখ্যা বেশ অবাক করার মতোই।
Posted: 09:31 AM Oct 26, 2022Updated: 09:46 AM Oct 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুড়ি-বিশের ক্রিকেট থেকে এবার অবসর নেওয়া উচিত বিরাট কোহলির। টি-২০ বিশ্বকাপে পাক বধের নায়ককে নিয়ে এমন কথাই শোনা গেল শোয়েব আখতারের মুখে। জীবনের সেরা ইনিংস খেলা কোহলিকে কেন টি-২০ ফরম্যাট থেকে বিদায় নিতে বলছেন শোয়েব? সে ব্যাখ্যা বেশ অবাক করার মতোই।

Advertisement

গত রবিবার বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে দুরমুশ করেছে টিম ইন্ডিয়া (Team India)। সৌজন্যে কোহলি ক্যারিশ্মা। তাঁর বিরাট ইনিংসকে কুর্নিশ জানিয়েছে গোটা বিশ্ব। আরও একবার প্রমাণ করে দিয়েছেন, কেন তাঁকে ‘চেসমাস্টার’ বলা হয়। তাঁর মতো তিন ফরম্যাটেই আর কোনও ক্রিকেটারকে এমন ধারাবাহিক ছন্দে দেখা গিয়েছে কি না, কোনও ক্রিকেটারের নামের পাশে তিন ফরম্যাটেই এতগুলি রেকর্ড রয়েছে কি না, বলা কঠিন। অথচ সেই কোহলিকেই (Virat Kohli) কিনা অবসর নিতে বলছেন শোয়েব! প্রাক্তন পাক পেসারের ব্যাখ্যা, পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৮২ রান করতে বিরাট যে এনার্জি খরচ করেছেন, তাতে তিনি অনায়াসে তিনটি ওয়ানডে সেঞ্চুরি করে ফেলতে পারতেন!

[আরও পড়ুন: ‘ও-ই ভারতের পরবর্তী অধিনায়ক’, টিম ইন্ডিয়ার এই তারকার প্রশংসায় ওয়াসিম-ওয়াকার]

শোয়েবের (Shoaib Akhtar) কথায়, “দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে বিরাট। তবে আমি চাই ও টি-২০ থেকে বিদায় নিক। কারণ আমি চাই না, ও নিজের সমস্ত এনার্জি টি-২০ ফরম্যাটে দিয়ে দিক। এই একইভাবে খেললে ও ওয়ানডে-তে তিনটে সেঞ্চুরি করে ফেলবে।” শোয়েবের এহেন যুক্তি অবশ্য অবাক করেছে অনেককেই। কারণ যে তারকা দলের জন্য নিজের সেরাটা উজাড় করে দিতে পারেন, তিনি যে প্রতিবারই একই এনার্জি নিয়ে খেলবেন, তা বলাইবাহুল্য।

আসলে ক্রিকেট মহলের একাংশের মতে, ভারতের কাছে ৪ উইকেটে পাকিস্তানের হার শোয়েবের কাছেও বড় ধাক্কা। সেই হতাশা থেকে এমন পরামর্শ। তবে কঠিন পরিস্থিতিতে পাকিস্তান দলকেও সান্ত্বনা দিয়েছেন শোয়েব। বলেন, “পাকিস্তান খুব ভাল খেলেছে। হতাশ হওয়ার কিছু নেই। ভারত দারুণ পারফর্ম করেছে। এটা ওদের ঐতিহাসিক জয়।” এরপরই যেন ভারতীয় দলকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন, “বিশ্বকাপ সবে শুরু হয়েছে। আবারও দুই দল মুখোমুখি হবে। এই বিশ্বকাপেই পাকিস্তানের সঙ্গে ভারতের আবার সাক্ষাৎ হবে।”

[আরও পড়ুন: তিলে তিলে জমানো অর্থে স্বপ্ন সার্থক! ১০ টাকার কয়েন দিয়ে ৮৫ হাজার টাকার স্কুটি কিনলেন যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement