shono
Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলে কোহলির বিকল্প কে?

নেতৃত্বের দায়িত্বেই বা কে থাকবেন? The post আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলে কোহলির বিকল্প কে? appeared first on Sangbad Pratidin.
Posted: 08:13 PM May 07, 2018Updated: 08:28 PM May 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারের হয়ে প্রথমবার কাউন্টি ক্রিকেটের বাইশ গজে নামবেন বিরাট কোহলি। তাই আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলা হবে না তাঁর। এমন অবস্থায় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেতে চলেছেন অজিঙ্ক রাহানে। তবে বিরাট না থাকায় আরও এক ক্রিকেটারের ভাগ্যে শিঁকে ছিঁড়তে পারে। তিনি শ্রেয়াশ আইয়ার। আপাতত দিল্লি ডেয়ারডেভিলস দলের নেতৃত্ব সামলাচ্ছেন যিনি।

Advertisement

[অমীমাংসিত এল ক্লাসিকোয় গোল করে নজির গড়লেন মেসি]

আগামী ১৪ জুন আফগানিস্তানের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। যে ম্যাচের জন্য দল ঘোষিত হবে আগামিকাল, মঙ্গলবার। নির্বাচন কমিটির প্রধান এমএসকে প্রসাদ ইঙ্গিত দিয়েছেন, এই সুযোগেই টেস্টে অভিষেক ঘটতে পারে শ্রেয়াশের। চলতি আইপিএলে ভাল ফর্মে রয়েছেন তিনি। গত বছর ধরমশালায় কোহলির বিকল্প হিসেবে শ্রেয়াশকে দলে রাখা হলেও প্রথম একাদশে জায়গা হয়নি তাঁর। সেবার অভিষেক ঘটেছিল চায়নাম্যান কুলদীপ যাদবের। তবে বিসিসিআই সূত্রে খবর, কোহলিকে বাদ দিয়ে ভারতের প্রথম সারির তারকাদের নিয়েই টেস্ট দল তৈরি করা হবে। তাই মুরলী বিজয়, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, রাহানেদের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানদের ভিড়ে এবার শ্রেয়াশ জায়গা করে নিতে পারেন কিনা, সেদিকে নজর থাকবে সকলের।

এদিকে গোটা জুন মাস জুড়েই কাউন্টি ক্রিকেটে ব্যস্ত থাকবেন কোহলি। কাউন্টি খেলতে যাচ্ছেন চেতেশ্বর পূজারা এবং ইশান্ত শর্মাও। ইয়র্কশায়ার ও সাসেক্সের হয়ে খেলবেন তাঁরা। তবে ১৪ জুন সময়টায় বিরতিতে থাকতে পারেন দু’জনই। সেক্ষেত্রে জাতীয় দলে তাঁদের রাখা হতে পারে বলেই খবর।

[খাস কলকাতাতেই বসছে বিচ ফুটবলের আসর, অভিনব আয়োজন মদন মিত্রের]

আফগানিস্তান টেস্টের পাশাপাশি জুলাইয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচেও দলে থাকবেন না ভারত অধিনায়ক। তাই ফের নেতার ভূমিকায় দেখা যেতে পারে রোহিত শর্মাকে। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে যে ভারতীয় দল ছিল, সম্ভবত সেই দলই ধরে রাখা হবে। পরিবর্তন বলতে দলে ঢুকতে পারেন অম্বতি রায়ডু। এদিকে ইংল্যান্ড সফরে ভারতীয় ‘এ’ দলও ঘোষণা করা হবে। শোনা যাচ্ছে, নাইট দলের দুই ক্রিকেটার শুভমান গিল ও শিবম মাভি এবং অনূর্ধ্ব ১৯ দলের নেতা পৃথ্বী শ সুযোগ পেতে পারেন। ২২ জুন থেকে ইংল্যান্ড ‘এ’ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’-র বিরুদ্ধে ত্রিদেশীয় ওয়ানডে অভিযান শুরু করবে রাহুল দ্রাবিড়ের দল। তবে এসবের আগে আগামী ৩১ মে আইসিসির বিশ্ব একাদশের জার্সি গায়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামবেন দুই ভারতীয় তারকা দীনেশ কার্তিক ও হার্দিক পাণ্ডিয়া।

The post আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলে কোহলির বিকল্প কে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement