shono
Advertisement

ব্যাট হাতে ধুন্ধুমার, আইসিসি-র বিচারে জানুয়ারির সেরা ক্রিকেটার শুভমন গিল

দৌড়ে আর কারা ছিলেন?
Posted: 07:29 PM Feb 13, 2023Updated: 07:29 PM Feb 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি-র (ICC) বিচারে জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার হলেন শুভমন গিল (Shubman Gill)। তাঁকে দেখে সেই মিডাস রাজার কথা মনে পড়তে বাধ্য। যা ধরেছেন তাতেই সোনা ফলিয়েছেন। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি। ওয়ানডে-তে ডাবল সেঞ্চুরি এবং সেঞ্চুরিও এসেছে তাঁর উইলো থেকে। এহেন ভারতীয় ব্যাটসম্যানের সঙ্গে সেরা ক্রিকেটারের দৌড়ে ছিলেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে এবং ভারতেরই মহম্মদ সিরাজ। এই দুই ক্রিকেটারকে পিছনে ফেলে সেরার খেতাব জিতে নেন গিল। 

Advertisement

গত বছর ওয়ানডে-তে দারুণ ছন্দে ছিলেন শুভমন। ডিসেম্বরে অনুষ্ঠিত বাংলাদেশ সফরটাও ভালই গিয়েছে গিলের। টেস্টে প্রথম সেঞ্চুরি পান বঙ্গবন্ধুর দেশের বিরুদ্ধে। দেশে ফিরে  শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সুযোগ পান গিল। তবে দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে গিল করেন মাত্র ৭,৫ এবং ৪৬। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি ওয়ানডে থেকে ২০৭ রান করেন গিল। প্রথম ও তৃতীয় ওয়ানডেতে করেন ৭০ ও  ১১৬ রান। 

[আরও পড়ুন: ম্যাচ হেরে সতীর্থদের সঙ্গে ঝামেলায় নেইমার, শান্তির বার্তা এমবাপের]

নিউজিল্যান্ডের বিরুদ্ধে গিল নিজেকে আরও মেলে ধরেন। হায়দরাবাদে অনুষ্ঠিত ওয়ানডেতে ২০৮ রানের ইনিংস খেলেন গিল। পরের দুটো ম্যাচে অপরাজিত ৪০ এবং ১১২ রান করেন। কিউয়িদের বিরুদ্ধে আহমেদাবাদে অনুষ্ঠিত তৃতীয় টি-টোয়েন্টিতে অপরাজিত ১২৬ রানের ইনিংস খেলেন তিনি। আর ব্যাট হাতে তাঁর এই মারকাটারি সাফল্যের জন্য আইসিসি-র বিচারে জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার হন। 

 

[আরও পড়ুন: হাত ধরে টান! ‘পার্থদা হলে এটা করতেন?’, পুলিশকে প্রশ্ন নওশাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement