shono
Advertisement

পদ্মভূষণ দেওয়া হোক সিন্ধুকে, সুপারিশ ক্রীড়ামন্ত্রকের

সোনার মেয়ে কি পাবেন পদ্ম সম্মান? The post পদ্মভূষণ দেওয়া হোক সিন্ধুকে, সুপারিশ ক্রীড়ামন্ত্রকের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:24 AM Sep 25, 2017Updated: 06:07 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রথম মহিলা ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে রূপো জিতেছেন। বিশ্ব ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে তিনি দ্বিতীয়। দেশে মহিলা ক্রীড়াবিদদের দিকে যে নজর ফিরেছে তার সিংহভাগ কৃতিত্ব তাঁরই। এবার সেই পি ভি সিন্ধুকেই পদ্মভূষণ দেওয়ার সুপারিশ করল খোদ ক্রীড়ামন্ত্রক।

Advertisement

টাইপরাইটারে শচীনের ছবি ফুটিয়ে তুলে তাক লাগালেন এই শিল্পী  ]

গত অলিম্পিক শুরু হওয়ার আগে পর্যন্ত ছবিটা অন্যরকম ছিল। তিনি ছিলেন অন্যতম প্রতিশ্রুতিবান। কিন্তু তারপর থেকে নিজের হাতেই ইতিহাস গড়েন গোপীচাঁদের প্রিয় শিষ্যা। কঠোর শ্রম ও অধ্যাবসায়ের যে কী ফল হতে পারে, তা আন্তর্জাতিক মঞ্চে দেখিয়ে দিয়েছেন তিনি। সোনা হয়তো জেতেননি। কিন্তু তিনি যে দেশের সোনার মেয়ে তা নিয়ে কোনও সন্দেহই নেই। ভারতীয় মহিলা ক্রীড়াবিদরা বরাবরই ব্রাত্য। এ নিয়ে বহু অভিযোগ। বহু লেখালিখি। কিন্তু সুরাহা তেমন কিছু হয়নি। তবে হাল যে খানিকটা হলেও ফিরেছে তা সিন্ধুর হাতের ব়্যাকেটে ভর করেই। সিন্ধু বোধহয় জানতেন, কেউ ইতিহাস হাতের সামনে এনে দেয় না। কেউ রাস্তা করে দেয় না। তাই নিজের ঘাম ঝরিয়েই দিকবদল করতে হয়। করেওছিলেন তাই। রিও অলিম্পিক থেকে তাই দেশের ক্রীড়া মানচিত্রের ভোলটাই বদলে দিয়েছিলেন তিনি, নিজের সাফল্যে। ব্যক্তিগত গৌরব ছাপিয়েও তা হয়ে উঠেছিল দেশের জন্য এক মাইলফলক। ছিলেন সাক্ষী মালিক ও দীপা কর্মকারও। তাঁদের সাফল্যও নতুন রাস্তা গড়ে দেয়। তারপর থেকে মিতালি রাজদের বিশ্বকাপে পৌঁছানো থেকে শুরু করে একাধিক ঘটনায় শীর্ষে ওঠেন মহিলা ক্রীড়াবিদরা। তবে নজর ঘোরানোর কাজটা শুরু হয়েছিল সিন্ধুর হাত ধরেই। আর এবার তাই তাঁকে পদ্মভূষণ দেওয়ার জন্য সুপারিশ করল ক্রীড়ামন্ত্রক।

কুলদীপের কামালে দলে ফেরার রাস্তা কঠিন হল অশ্বিন, জাদেজাদের! ]

এবছরও সিন্ধুর সাফল্য অব্যাহত। জিতেছেন কোরিয়া এপেন। এই নিয়ে তিনটি সুপার সিরিজ পকেটে পুরলেন তিনি। দেশকে বরাবরই সম্মানিত করেছেন। তাই খুব সঙ্গতভাবেই তাঁকে এ সম্মান দেওয়ার সুপারিশ ক্রীড়ামন্ত্রকের। প্রসঙ্গত, এবছর প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পদ্ম সম্মান দেওয়ার সুপারিশ জানিয়েছে বিসিসিআই।

The post পদ্মভূষণ দেওয়া হোক সিন্ধুকে, সুপারিশ ক্রীড়ামন্ত্রকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement