shono
Advertisement

এবার রানু মণ্ডলের সঙ্গে কণ্ঠ মেলালেন সিধু, সিনেমাতেও কাজ করছেন জুটি বেঁধে

সিধুর সংগীত পরিচালনায় গান গাইছেন লতাকণ্ঠী।
Posted: 06:22 PM Feb 11, 2022Updated: 08:20 PM Feb 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঘের বেলায় হালকা শীতের আমেজ। গিটার হাতে রানু মণ্ডলের  (Ranu Mandal) বাড়ি পৌঁছে গিয়েছিলেন সিধু (Sidhu)। সেখানেই জমে উঠেছিল আসর।  লতাকন্ঠীর সঙ্গে কন্ঠ মিলিয়ে গান গাইলেন তারকা।

Advertisement

১৯৬৩ সালে মুক্তি পেয়েছিল প্রদীপ কুমার, বীণা রাই অভিনীত সিনেমা ‘তাজমহল’। সে ছবিতেই ‘জো ওয়াদা কিয়া হ্যায়…’ গানটি গেয়েছিলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। রোশনের সুরে মহমম্মদ রফির সঙ্গে ডুয়েট গেয়েছিলেন কিংবদন্তি। সেই গানই রানু মণ্ডলের সঙ্গে গাইলেন সিধু।  নীল টি-শার্ট এবং জিনস পরে চেয়ারে বসেছিলেন রানু। তার মুখোমুখি সিধু। গিটারেই তাল দেন গানের সঙ্গে। ফেসবুকে সুরেলা এই মুহূর্তের ভিডিও পোস্ট করে সিধু লেখেন, “রানুদির সাথে কাটানো কিছু সময়।”

[আরও পড়ুন: ‘আরেকবার ২০১৮ হলে ২০১৯ও হবে’, পুরভোটের আগে তাৎপর্যপূর্ণ পোস্ট তৃণমূলের যুবনেতা দেবাংশুর]

আচমকা রানু মণ্ডলের সঙ্গে সিধুর এই সাক্ষাতের কারণ লতাকণ্ঠীর বায়োপিক। ছবির নাম ‘মিস রানু মারিয়া’। পরিচালনায় ‘কুসুমিতার গপ্পো’-খ্যাত হৃষীকেশ মণ্ডল। সেই ছবির সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন সিধু। তার জেরেই লতাকণ্ঠীর সঙ্গে দেখা করেন। সিধুর সুরে সিনেমায় প্লে-ব্যাকও করবেন রানু।

রানাঘাট স্টেশনের প্ল্যাটফর্মে বসে গান করে আয় করা রানু মন্ডলের বলিউড যাত্রা ছিল একেবারে স্বপ্নের মতো। পরিচালক হিমেশ রেশমিয়ার (Himesh Reshammiya) সঙ্গে জুটি বেঁধে হিন্দি ছবিতে প্লেব্যাকও করেন তিনি। সেই সময় অনেকেই ভেবেছিলেন এবার বুঝি রানুর কপাল খুলে গেল। আর স্টেশন বসে হাত পাততে হবে না তাঁকে। খ্যাতির পাশাপাশি তার বিড়ম্বনাও সইতে হয়েছে রানুকে। হিমেশের সঙ্গে ‘তেরি মেরি’ (Teri Meri) গান গেয়ে একদিকে যেমন ভাইরাল হয়েছিলেন, তেমনি সেই গান নিয়েই রানুকে কটাক্ষ করা শুরু করেছিলেন নেটিজেনরা।

অবশ্য এই সমস্ত এখন অতীত। আবার রানাঘাটের বাড়িতে ফিরেছেন রানু মণ্ডল। স্থানীয় কিছু মানুষ ও ক্লাবের সাহায্যে দিন চলে তাঁর। বিগত এক বছর ধরেই রানু মণ্ডলকে নিয়ে সিনেমা তৈরি করার পরিকল্পনা করছেন পরিচালক হৃষীকেশ মণ্ডল। অবশেষে ছবিটি হচ্ছে এবং হিন্দিতে। রানু মণ্ডলের চরিত্রে অভিনয় করবেন ‘সেক্রেড গেমস’-খ্যাত অভিনেত্রী ঈশিকা দে।

[আরও পড়ুন: নিজেকে গুটিয়ে নিতে চান অভিমানী অভিষেক বন্দ্যোপাধ্যায়! সিদ্ধান্ত সোমবার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement