shono
Advertisement

সিলমপুরে অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ছয় বিক্ষোভকারী, এলাকায় জারি ১৪৪ ধারা

এলাকায় টহল দিচ্ছে পুলিশ। The post সিলমপুরে অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ছয় বিক্ষোভকারী, এলাকায় জারি ১৪৪ ধারা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:28 PM Dec 18, 2019Updated: 05:03 PM Dec 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে অগ্নিগর্ভ পরিস্থিতি রাজধানী দিল্লিতে। কিছুদিন আগে CAA’র বিরোধিতায় জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রাছাত্রীরা আন্দোলন করেছিলেন। আর মঙ্গলবার বিক্ষোভের জেরে রণক্ষেত্রের চেহারা নেয় সিলমপুর এলাকা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। তার ফলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ বেঁধে যায়। ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করেছে। এলাকায় জারি হয়েছে ১৪৪ ধারা।

Advertisement

মঙ্গলবার দুপুরে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে জাফরাবাদ ও সিলমপুরে বিক্ষোভ দেখায় আমআদমি। দিল্লি পুলিশের এক পদস্থ কর্তা জানান, প্রথমে আন্দোলন শুরু হয় শান্তিপূর্ণভাবে। কিন্তু তারপর পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকে। বিক্ষোভের আকার নেয় আন্দোলন। পুলিশ জানিয়েছে, দুপুরে স্কুলছুটির পর বাসগুলো যখন বাচ্চাদের নিয়ে বাড়ির দিকে রওনা দেয়, তখন বাস লক্ষ করে ঢিল ছোঁড়ে বিক্ষোভকারীরা। এরপর জায়গায় জায়গায় বাইক ও গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। টার্গেট করা হয় পুলিশ চেকপোস্টগুলিকে।

[ আরও পড়ুন: নাথুরাম গডসের নামে হোক মিরাটের নাম, প্রস্তাব যোগী সরকারের ]

জনতাকে ছত্রভঙ্গ করতে ছোঁড়া হয় কাঁদনে গ্যাসের সেল। বিক্ষুদ্ধ জনতার উপর লাঠিচার্জও করে পুলিশ। এর পালটা পুলিশকে আক্রমণ করে জনতা। পুলিশের দিকে ছোঁড়া হয় ঢিল। জনতা-পুলিশ খণ্ডযুদ্ধে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় সিলমপুর ও জাফরাবাদ এলাকা। ঘটনায় ২১ জন আহত হন। এর মধ্যে ১৫ জন নিরাপত্তারক্ষী। ঘটনার জেরে বন্ধ রাখা হয় সাতটি মেট্রো স্টেশন। ড্রোন দিয়ে চলে নজরদারি।

এই ঘটনায় তিনটি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। মোট ছ’জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবারের ঘটনায় সিলমপুরের আইনশূঙ্খলা ভেঙে পড়েছে। যাদের পুরনো অপরাধের রেকর্ড রয়েছে, তারাই মঙ্গলবার অশান্তি সৃষ্টি করে। তাই এলাকায় জারি হয়েছে ১৪৪ ধারা। বুধবার সকাল থেকেই সেখানে টহল দিচ্ছে পুলিশ।

[ আরও পড়ুন: সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকরে স্থগিতাদেশ নয়, সাফ জানাল সুপ্রিম কোর্ট ]

The post সিলমপুরে অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ছয় বিক্ষোভকারী, এলাকায় জারি ১৪৪ ধারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার