shono
Advertisement

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, চলতি বছরেই বাড়তে পারে বেতন

ষষ্ঠ বেতন কমিশনের চূড়ান্ত রিপোর্ট জমা চলতি বছরেই। The post রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, চলতি বছরেই বাড়তে পারে বেতন appeared first on Sangbad Pratidin.
Posted: 09:53 AM May 30, 2018Updated: 10:08 AM May 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরেই বাড়তে পারে রাজ্য সরকারি কর্মীদের বেতন। ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট পেশের পরই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। নভেম্বরেই কমিশনের রিপোর্ট জমা পড়ার কথা নবান্নে। তারপরই নয়া বেতনকাঠামো তৈরি হতে পারে। সেক্ষেত্রে উপকৃত হবেন রাজ্য সরকারের কর্মী ও পেনশনভোগীরা। বেতন কমিশনের রিপোর্ট প্রায় পুরোটাই তৈরি হয়ে গিয়েছে বলে নবান্ন সূত্রে খবর। কমিশনের পক্ষ থেকে রাজ্য সরকারি কর্মীদের সঙ্গে বৈঠকও সম্পূর্ণ হয়েছে। ৪১১টি সংগঠন কিছু প্রস্তাব নিয়ে আবেদন জমা করেছিল। তার মধ্যে সবগুলির সঙ্গেই কথা বলেছেন কমিশনের চেয়ারম্যান ও সদস্যরা। শুনানি হয়েছে ৪১১টি ক্ষেত্রেই। ব্যক্তিগতস্তরে ৫২৮টি আবেদন জমা পড়েছে। সেগুলির ক্ষেত্রে অবশ্য শুনানি হয়নি। কর্পোরেট বা পর্ষদ বা অধিগৃহীত সংস্থাগুলির মধ্যে ৬০টির শুনানি হয়েছে।

Advertisement

[বাঙালির শ্রেষ্ঠ উৎসবে শরিক হতে শহরের দুর্গাপুজোর স্পনসর এবার চিন]

২৭ নভেম্বর পে কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জমা পড়বে রিপোর্ট। তারপরই বেতন বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের শেষের থেকেই বর্ধিত হারে বেতন পাবেন রাজ্য সরকারের কর্মীরা। রাজ্যের কয়েকশো কর্মী সংগঠন ও কর্পোরেশন বোর্ডের শুনানি শেষ করে ফেলেছে অভিরূপ সরকারের নেতৃত্বাধীন কমিশন। এর কয়েকদিন আগেই রাজ্য সরকারের কর্মীদের বকেয়া ডিএ-র দাবি এবং ষষ্ঠ বেতন কমিশন দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্য কো-অর্ডিনেশন কমিটি৷ সব মিলিয়ে এই খবরে খুশির হওয়া সরকারি কর্মীদের মধ্যে।

[লাখ লাখ বিয়ারের বোতলের মাঝেই এই মন্দিরে অধিষ্ঠান গৌতম বুদ্ধর]

The post রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, চলতি বছরেই বাড়তে পারে বেতন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার