shono
Advertisement

তাইওয়ানে বেআইনি কুরিয়র! ভুয়ো ফোনে ৫ লক্ষ টাকা খোয়ালেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার

সফটওয়্যার ইঞ্জিনিয়ারের আধার কার্ড ব্যবহার করেছে জালিয়াতরা।
Posted: 07:52 PM Sep 07, 2023Updated: 07:52 PM Sep 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে (Software Engineer) ফাঁদে ফেলে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল জালিয়াতদের বিরুদ্ধে। জানা গিয়েছে, পুণের (Pune) বাসিন্দা ওই তথ্যপ্রযুক্তি কর্মীর আধার নম্বর ব্যবহার করে তাঁকে ব্ল্যাকমেল করা হয়েছিল। সেই ফাঁদে পা দিয়েই বিশাল অঙ্কের অর্থ খুইয়েছেন ২৭ বছর বয়সি যুবক।

Advertisement

ঠিক কী ঘটেছে? ওই যুবক জানিয়েছেন, একদিন সকালে আচমকাই তাঁর কাছে একটি ফোন আসে। সেখানে বলা হয়, তাঁর আধার নম্বর ব্যবহার করে তাইওয়ানে (Taiwan) একটি কুরিয়র পাঠানো হয়েছে। সেই কুরিয়র প্যাকেজের মধ্যে রয়েছে একাধিক মোবাইল ফোন ও পাসপোর্ট। যেহেতু বেআইনিভাবে এই কুরিয়র পাঠানো হয়েছে, তাই বড়সড় শাস্তির মুখে পড়তে পারেন বলে হুঁশিয়ারিও দেওয়া হয় ওই যুবককে। 

[আরও পড়ুন: চিনা বাঁধে বন্যার মুখে অরুণাচল প্রদেশ, পালটা দিতে ব্যারেজ তৈরির পরিকল্পনা কেন্দ্রের]

জালিয়াতদের কথায় আতঙ্কিত হয়ে পড়েন ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার। শাস্তি এড়াতে গিয়ে জালিয়াতদের কথা অনুযায়ী টাকা দিতে রাজি হয়ে যান তিনি। সেই মতো দু’টি আলাদা ব্যাংক অ্যাকাউন্ট মিলিয়ে ৪ লক্ষ ৭০ হাজার টাকা পাঠান ওই যুবক। তবে তার পরে বুঝতে পারেন, প্রতারকদের পাল্লায় পড়েছেন তিনি। সঙ্গে সঙ্গেই পুণে পুলিশে অভিযোগ দায়ের করেন ওই যুবক।

আপাতত দুই ব্যাংক অ্যাকাউন্টের একটি ফ্রিজ করেছে পুণে পুলিশ। ওই অ্যাকাউন্টে তিন লক্ষ টাকা পাঠিয়েছিলেন ওই যুবক। এখনও ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ। তবে ওই ব্যক্তির মতো অন্যান্য যেন আর জালিয়াতদের ফাঁদে না পড়েন, তার জন্য বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে পুণে পুলিশের তরফে।

[আরও পড়ুন: কুন্তলের চিঠি মামলায় আলিপুর আদালতের নির্দেশ বহাল সুপ্রিম কোর্টে, ধাক্কা সিবিআইয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement