shono
Advertisement

বিশ্বকাপ জিততেই পারেন রোহিতরা, বিজয়মন্ত্র দিলেন সৌরভ

কী বললেন সৌরভ?
Posted: 08:42 PM Aug 24, 2023Updated: 12:42 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ ঘরে তুলতে হলে ব্যাটসম্যানদের রান করতে হবে, পারফর্ম করতে হবে। যে সে নন, ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বিশ্বকাপের আগে রোহিত শর্মা ও তাঁর দলের সম্ভাবনা নিয়ে এমনই মন্তব্য করলেন। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১১ সালে শেষবার বিশ্বকাপ জিতেছে ভারতীয় দল। ভারতের প্রাক্তন অধিনায়ক বলছেন, ”সব সময়ে তো আর বিশ্বকাপ জেতা যাবে না। কখনও ভাল সময় আসবে। কখনও খারাপ সময়। ট্রফি জেতার মধ্যে সময়ের ব্যবধান থাকবে।”

Advertisement

আইসিসি ট্রফি শেষ বার ভারত জিতেছে ২০১৩ সালে। তার পরে আইসিসি ট্রফি অধরা থেকে গিয়েছে। এগিয়ে আসছে এবারের বিশ্বকাপ। দেশের মাঠে হতে চলা বিশ্বকাপ কি জিতবে ভারত? রোহিতদের জন্য সৌরভের পরামর্শ, ”ভারতকে ভাল ব্যাটিং করতে হবে। রান করলে জেতা সম্ভব।”

[আরও পড়ুন: নির্বাসিত ভারতীয় কুস্তি সংস্থার বিরুদ্ধে কড়া ভাষায় টুইট করলেন মমতা]

২০২৩ সালের এশিয়া কাপ থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে ভারতীয় দল। এশিয়া কাপে পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে হবে টিম ইন্ডিয়া। তার পরেই ঘরোয়া সিরিজে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। সৌরভ বলছেন, ”বিশ্বকাপ সম্পূর্ণ অন্যধরনের টুর্নামেন্ট। এশিয়া কাপও তাই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজও সম্পূর্ণ ভিন্নধরনের। একটি টুর্নামেন্টের নির্দিষ্ট মুহূর্ত, নির্দিষ্ট ম্যাচ কীভাবে সামলাচ্ছে একটা দল, তার উপরেই নির্ভর করছে জেতা-হারা। ভারত খুবই শক্তিশালী দল। কিন্তু বিশ্বকাপে নিজেদের দক্ষতার পরিচয় দিতে হবে।”

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করা হয়েছে। দলে রাখা হয়নি যুজবেন্দ্র চাহালকে। ফলে অনেকেই বিস্মিত হয়েছেন দল নির্বাচন দেখে। সৌরভ বলছেন, ”চাহালকে না নিয়ে অক্ষর প্যাটেলকে রাখা হয়েছে ওর ব্যাটিংয়ের জন্য। আমার মনে হয় সঠিক নির্বাচনই করা হয়েছে। কেউ চোট পেলে ফিরে আসতেই পারে চাহাল।”

এশিয়া ও বিশ্বকাপে ভারতের প্রতিপক্ষ পাকিস্তান। সৌরভ বলছেন, ”পাকিস্তান খুবই শক্তিশালী দল। ওদের বোলিং আক্রমণ বেশ ভাল। নাসিম শাহ, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফের মতো বোলার রয়েছে। দলে ভারসাম্য রয়েছে। ভারতও যথেষ্ট শক্তিশালী। নির্দিষ্ট দিনে কে কীরকম খেলছে, তার উপরে অনেককিছু নির্ভর করে। এর মধ্যে কোনও রকেট সায়েন্স নেই।” 

[আরও পড়ুন: হৃদয় জেতা প্রজ্ঞার সাফল্যের নেপথ্যে রয়েছেন মা নাগালক্ষ্মী]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement