shono
Advertisement

হাসপাতালে ভরতি এককালের সতীর্থ, সাহায্যের হাত বাড়ালেন সৌরভ

সৌরভের নেতৃত্বেই আন্তর্জাতিক ওয়ানডে কেরিয়ারে অভিষেক হয়েছিল এই ক্রিকেটারের। The post হাসপাতালে ভরতি এককালের সতীর্থ, সাহায্যের হাত বাড়ালেন সৌরভ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:45 PM Jan 21, 2019Updated: 12:45 PM Jan 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৯৯ সালের সেপ্টেম্বরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বেই আন্তর্জাতিক ওয়ানডে কেরিয়ারে অভিষেক হয়েছিল জেকব মার্টিনের। গুরুতর আহত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন তিনি। এককালে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। কিন্তু বর্তমানে চূড়ান্ত আর্থিক অনটনে ভুগছে তাঁর পরিবার। চিকিৎসার খরচ চালাতে হিমশিম খাচ্ছেন তাঁর স্ত্রী। এমন অবস্থায় প্রাক্তন ক্রিকেটারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সৌরভ।

Advertisement

গত ২৮ ডিসেম্বর ভয়াবহ পথ দুর্ঘটনার কবলে পড়েন জ্যাকব মার্টিন। আহত অবস্থায় তাঁকে ভরতি করা হয় ভাদোদরা হাসপাতালে। ফুসফুস এবং লিভারে গুরুতর চোট পান রনজি ট্রফিতে এককালের বরোদার অধিনায়ক। সেখানেই আপাতত ভেন্টিলেশনে রয়েছেন তিনি। দিন কয়েক আগেই শিরোনামে উঠে আসে তাঁর দুর্ঘটনার খবর। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। এ খবর ছড়িয়ে পড়তেই তাঁর পাশে দাঁড়ায় ভারতীয় ক্রিকেট মহল।

[হারের নজিরবিহীন শাস্তি, কোচের নির্দেশে ন্যাড়া হলেন হকি খেলোয়াড়রা]

দুর্ঘটনার পর মার্টিন হাসপাতালে ভরতি হতেই বিসিসিআইকে চিঠি লিখে সমস্ত ঘটনা জানান মার্টিনের স্ত্রী। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড থেকে আর্থিক সাহায্যের অনুরোধও করে তিনি। নিরাশ হতে হয়নি। মার্টিনের জন্য পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্য করে বোর্ড। এদিকে প্রাক্তন রনজি অধিনায়কের স্ত্রীর হাতে তিন লক্ষ টাকা তুলে দেয় বরোদা ক্রিকেট সংস্থা। মার্টিনের খবর পাওয়ামাত্র সর্বপ্রথম তাঁর ও তাঁর পরিবারের পাশে দাঁড়িয়ে বরোদা ক্রিকেট সংস্থার প্রাক্তন সচিব সঞ্জয় প্যাটেল। এরপর ক্রিকেট মহলের বিশিষ্ট ব্যক্তিত্বদের সাহায্যের জন্য অনুরোধ জানান তিনি। খবর পেয়ে নিজের প্রাক্তন সতীর্থর দুর্দিনে তাঁর পাশে দাঁড়ালেন সৌরভও। দাদা বলেন, “এককালে একসঙ্গে খেলেছি। মনে আছে, মার্টিন খুব চাপা স্বভাবের মানুষ ছিলেন। ওর দ্রুত আরোগ্য কামনা করি। সেই সঙ্গে ওর পরিবারকে বলতে চাই যে আমরা সকলে তাঁদের পাশে আছি।” সৌরভের পাশাপাশি মার্টিনের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী, ক্রিকেটার ইরফান পাঠান, ইউসুফ পাঠান, মুনাফ প্যাটেল, জাহির খানও।

দেশের জার্সি গায়ে দশটি একদিনের ম্যাচ খেলেন তিনি। ছোট্ট কেরিয়ারে খেলেছেন শচীন তেণ্ডুলকরের অধিনায়কত্বেও। এছাড়া প্রথম শ্রেণী ক্রিকেটে তাঁর সংগ্রহ ৯১৯২ রান।

[কোহলিই সর্বকালের সেরা, বিরাটের প্রশংসায় বিশ্বজয়ী অজি অধিনায়ক]

The post হাসপাতালে ভরতি এককালের সতীর্থ, সাহায্যের হাত বাড়ালেন সৌরভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement