shono
Advertisement

এবারের বিশ্বকাপই কি শেষ বিরাট-রোহিতদের? সৌরভ বললেন…

রোহিত-বিরাটদের দিকে তাকিয়ে দেশ।
Posted: 06:14 PM Jun 28, 2023Updated: 06:14 PM Jun 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের পরই কি সাদা বলের ক্রিকেট কেরিয়ারে যবনিকা পড়বে রোহিত শর্মা (Rohit Sharma) আর বিরাট কোহলির (Virat Kohli)?

Advertisement

প্রশ্নটা করা হয়েছিল ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। রোহিত ও বিরাটের ভবিষ্যৎ প্রসঙ্গে সৌরভ বলছেন, ”শেষবার, প্রথমবার নিয়ে আমি বিশ্বাস করি না। আমি পারফরম্যান্সে বিশ্বাসী। ওদের বয়স ৩৪-৩৫। পরের বিশ্বকাপে কী হবে, তা আমার জানা নেই। প্রতি বছরই বিশ্বকাপ রয়েছে–টি-টোয়েন্টি ক্রিকেট, ৫০ ওভারের ক্রিকেট। অতীতে আমরা যখন খেলতাম তখনকার মতো পরিস্থিতি এখন নয়–প্রতি চার বছর অন্তর বিশ্বকাপ হত। তার পর আসত চ্যাম্পিয়ন্স ট্রফি। ফলে পারফরম্যান্সের উপর সবটাই নির্ভর করে রয়েছে। আমি নিশ্চিত অধিনায়ক হিসেবে রোহিত এবং বিরাট বড় টুর্নামেন্ট জিততে মুখিয়ে রয়েছে।”

[আরও পড়ুন: World Cup 2023: ‘এত জলঘোলার কী আছে, সূচি অনুযায়ী খেলতে হবে পাকিস্তানকে’, মুখ খুললেন আক্রম]

 

২০১১ সালের বিশ্বজয়ী ভারতীয় দলে ছিলেন না রোহিত শর্মা। কোহলি অবশ্য ছিলেন সেই স্কোয়াডে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতীয় দল বিশ্বকাপ জেতার পরে শচীন তেণ্ডুলকরকে কাঁধে তুলে নিয়েছিলেন সতীর্থরা। ভারতীয় দল এবং সমর্থকদের প্রসঙ্গে কোহলি বলেছিলেন, ”২১ বছর ধরে তেণ্ডুলকর দেশের বোঝা বহন করেছে। এবার তেণ্ডুলকরকে কাঁধে নেওয়ার সময় এসেছে আমাদের।”

বীরেন্দ্র শেহওয়াগের মতো প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিশ্বকাপের বল গড়ানোর আগে রোহিত শর্মাদের উদ্দেশে বার্তা দিয়ে বলেছেন, কোহলির জন্যই বিশ্বকাপ জেতা উচিত ভারতের। কোহলি কি হতে পারবেন ২০১১-র শচীন? উত্তর দেবে সময়।

[আরও পড়ুন:ICC World Cup 2023: বিশ্বকাপে খেলা নিয়ে টালবাহানা, পাকিস্তানকে কড়া সতর্কবার্তা আইসিসির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement