shono
Advertisement

স্বাধীনতা দিবসে আচমকাই নেতাজির ভূমিকায় সৌরভ! ব্যাপারটা কী?

মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে পোস্টটি।
Posted: 09:25 PM Aug 15, 2023Updated: 12:36 PM Aug 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের সন্ধেবেলায় চমকে উঠল বাঙালি। ‘মহারাজ’ সৌরভ (Sourav Ganguly) নেতাজি সুভাষচন্দ্র বসুর (Subhas Chandra Bose) বেশে! আর সেই ছবি নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন খোদ দাদা। ব্যাস, সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। বাঙালির চিরকালীন ‘হিরো’র বেশে ক্রিকেট-মহানায়ককে দেখে আপ্লুত বঙ্গদেশের ক্রিকেটভক্তরা।

Advertisement

কিন্তু এই ছবি সৌরভ পেলেন কোথায়? আসলে গতকাল, সোমবার, স্বাধীনতা দিবসের প্রাক্কালে ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটাল একটি ফটো গ্যালারি প্রকাশ করেছিল। সেখানে এদেশের ক্রিকেট তারকাদের দেখানো হয়েছিল স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে। AI ব্যবহার করে ছবিগুলি নির্মাণ করেন শিল্পী অরিত্র দেব। গ্যালারির একেবারে শুরুতেই ছিল সৌরভের নেতাজির বেশের এই ছবিটি। ছবি দেখে চমকে গিয়েছেন অনেকেই। প্রিয় খেলোয়াড়কে বাঙালির চিরকালীন নায়কের বেশে দেখে মুগ্ধ হয়েছেন প্রত্যেকেই। অনেকেই সেটি শেয়ার করেছেন।

দেখে নিন সেই গ্যালারি: এমন হলে কেমন হত? স্বাধীনতা দিবসে AI মিলিয়ে দিল ভারতের বিপ্লবী ও ক্রিকেটারদের

সম্প্রতি এআইয়ের সাহায্যে তৈরি নানা আশ্চর্য ছবি ভেসে উঠছে নেট দুনিয়ায়। চলতি ট্রেন্ডকে অনুসরণ করেই স্বাধীনতা দিবস উপলক্ষে এই নতুন ভাবনা ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালের। ওই গ্যালারিতে এছাড়াও মহাত্মা গান্ধীর বেশে মহেন্দ্র সিং ধোনি, চন্দ্রশেখর আজাদের বেশে শচীন তেণ্ডুলকর, রানি লক্ষ্মীবাঈয়ের বেশে মিতালি রাজ, ভগৎ সিংয়ের বেশে বিরাট কোহলি, মঙ্গল পাণ্ডের বেশে শিখর ধাওয়ান, ক্ষুদিরাম বসুর বেশে যুবরাজ সিং, বাল গঙ্গাধর তিলকের বেশে রবীন্দ্র জাদেজা, সরোজিনী নাইডুর বেশে ঝুলন গোস্বামী, সর্দার বল্লভভাই প্যাটেলের বেশে কপিল দেবকে দেখা গিয়েছে। 

[আরও পড়ুন: বৃন্দাবনের বাঁকে বিহারী মন্দিরের কাছে ভেঙে পড়ল বাড়ির ব্যালকনি! মৃত অন্তত ৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement