shono
Advertisement

একুশের আগে শোভন চট্টোপাধ্যায়কে বড় দায়িত্ব দিল বিজেপি, পদে এলেন বৈশাখীও

রবিবার তাঁদের নতুন পদে আনার কথা ঘোষণা করেন দিলীপ ঘোষ।
Posted: 06:43 PM Dec 27, 2020Updated: 06:45 PM Dec 27, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: একুশের ভোটের আগে কলকাতা জোনে সাংগঠনিক রদবদল ঘটিয়ে ফেলল বঙ্গ বিজেপি (BJP)। দায়িত্বে আনা হল শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। দলের কলকাতা জোনের পর্যবেক্ষক কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। সহ আহ্বায়কের পদে আনা হল বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে (Baisakhi Banerjee)। রবিবার নতুন দায়িত্বের কথা ঘোষণা করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

বিধানসভা নির্বাচনের আগে নিজেদের পায়ের তলার জমি আরও শক্ত করতে না নানা স্তরে রদবদল করছে বিজেপি শীর্ষনেতৃত্ব। কেন্দ্রের ৫ পর্যবেক্ষককে দেওয়া হয়েছে দায়িত্ব। এছাড়াও সাত কেন্দ্রীয় মন্ত্রীকে নামানো হয়েছে প্রচারে। গেরুয়া শিবিরের কলকাতা জোনের দায়িত্ব দেওয়া হয়েছে উত্তরপ্রদেশে সংগঠনের অন্যতম সফল নেতা সুনীল বনসালকে।

[আরও পড়ুন: নতুন করে একাধিক দেশে লকডাউন, পিছিয়ে যাচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা]

টিম অমিত শাহ এ রাজ্যে কাজে নামার পরই প্রয়োজনীয় পরিবর্তন করা হয়েছে। এবার কলকাতায় নির্বাচনী লড়াইয়ের প্রথম সারিতে আনা হল প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়, অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। কলকাতা (Kolkata) জোনের পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পেলেন শোভন। বৈশাখী হলেন কলকাতা জোনের সহ-আহ্বায়ক। তাঁর সঙ্গে একই পদে বসতে চলেছেন শঙ্কুদেব পণ্ডা। এই জোনে গেরুয়া শিবিরের আহ্বায়কের পদ পেয়েছেন দলের যুব মোর্চার প্রাক্তন সভাপতি দেবজিৎ সরকার।

[আরও পড়ুন: ‘পর্যটক বলে লাভ নেই, বাংলাকে তৃণমূলমুক্ত করবই’, কাকলি ঘোষদস্তিদারকে পালটা অনুপমের]

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর বেশ কয়েক বছর কেটে গেলেও শোভন চট্টোপাধ্যায়ের মতো জনপ্রিয়, দক্ষ নেতা সেভাবে কাজের সুযোগ পাচ্ছেন না বলে অভিযোগ উঠছিল। একই পরিস্থিতি ছিল বৈশাখী বন্দ্যোপাধ্যায়েরও। তাঁদের নিষ্ক্রিয়তা নিয়েও সমালোচনা চলছি অল্পবিস্তর। তবে দিলীপ ঘোষরা বারবারই জানিয়েছেন, তাঁদের মতো সম্পদকে দল ঠিক সময়মতো কাজে লাগাবে। এবার সেই সময় সমাগত। তাই পর্যবেক্ষকের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণ করা হল অভিজ্ঞ শোভন চট্টোপাধ্যায়ের কাঁধে। দায়িত্ব পেয়ে খুশি তাঁরা সকলে। দ্রুতই দলের নির্দেশ মেনে কাজ শুরু করতে চলেছেন নতুন পদাধিকারীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement