shono
Advertisement

লোকসভায় ‘অশালীন’ মন্তব্য করে বিতর্কে বিজেপি সাংসদ, কড়া হুঁশিয়ারি স্পিকারের

ইতিমধ্যেই রমেশকে শোকজ করেছে বিজেপি।
Posted: 03:34 PM Sep 22, 2023Updated: 03:40 PM Sep 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার লোকসভায় বিজেপি সাংসদ রমেশ বিধুরির ‘অশালীন’ মন্তব্য ঘিরে বিতর্ক তুঙ্গে। এমন আচরণ ফের করলে তাঁর বিরুদ্ধে শুক্রবার কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন লোকসভার (Lok Sabha) স্পিকার ওম বিড়লা (Om Birla)। রমেশের মন্তব্য রেকর্ড থেকে মুছে ফেলা হয়েছে। দলীয় নেতার মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। এদিকে ইতিমধ্যেই রমেশকে শোকজ করেছে বিজেপি। 

Advertisement

ঠিক কী বলেছেন দক্ষিণ দিল্লির সাংসদ? বৃহস্পতিবার চন্দ্রযান নিয়ে আলোচনার সময় বিএসপি সাংসদ দানিশ আলির উদ্দেশে কটু মন্তব্য করেন রমেশ। বারবার তাঁকে থামতে বলা হলেও তিনি থামেননি। আর এরপরই বাঁধে বিতর্ক। পরিস্থিতি সামলাতে ক্ষমা চান রাজনাথ। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”যদি ওই সদস্যের মন্তব্যে বিরোধীরা আহত হয়ে থাকেন, সেজন্য আমি ক্ষমা চাইছি।” যদিও বিরোধীদের দাবি, কেবল ক্ষমাই যথেষ্ট নয়। রমেশ বিধুরিকে সাসপেন্ড করা হোক।

[আরও পড়ুন: সনাতন ধর্ম নিয়ে মন্তব্যের জের! উদয়নিধিকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট]

বর্ষীয়ান কংগ্রেস নেতা জয়রাম রমেশের দাবি, ”এটা অত্যন্ত লজ্জাজনক। রাজনাথ সিংয়ের ক্ষমা প্রার্থনা এক্ষেত্রে গ্রহণীয় নয়। এটা সংসদের অপমান। বিদুরির মন্তব্য প্রত্যেক ভারতীয়র জন্য অপমানজনক। অবশ্যই ওই সাসপেন্ড করতে হবে।” ওই মন্তব্যের নিন্দা করেছে আপ, আরজেডি ও অন্য বিরোধী দলগুলিও।

এদিকে স্পিকারকে চিঠি লিখেছেন দানিশ আলি। সেই চিঠিতে তাঁর আক্ষেপ, ”আপনি স্পিকার থাকা অবস্থায় নতুন সংসদ ভবনে এমনটা ঘটল। এটা সংসদের একজন নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমার জন্য সত্যিই হৃদয়বিদারক।” তাঁর বিরুদ্ধে কী ধরনের অপশব্দ ব্যবহার করা হয়েছে, সেগুলিও আলাদা করে তাঁর চিঠিতে উল্লেখ করেছেন দানিশ।

[আরও পড়ুন: কৃষকদের নয়া ‘উপহার’ বিজ্ঞানীদের, আসছে ই-ট্রাক্টর, একবার চার্জ দিলে চলবে ৪ ঘণ্টা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement